tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
বিনোদন প্রকাশনার সময়: ০৮ নভেম্বর ২০২২, ২০:১৬ পিএম

অবশেষে ঢাকায় আসছেন নোরা ফাতেহি


343

চলতি বছর ডিসেম্বরে একটি পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অংশ নিতে ঢাকায় আগমনের কথা ছিল বলিউডের আইটেম গার্ল খ্যাত নৃত্য তারকা নোরা ফাতেহির। কিন্তু সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অনুমতি না দেওয়ায় সফরটি বাতিল হয়। তবে এবার নভেম্বরই সব জল্পনা-কল্পনার পর অবশেষে ঢাকায় আসছেন ভারতীয় নৃত্য তারকা নোরা ফাতেহি


বলিউডে আইটেম গার্ল হিসেবে একেক সময় একেক সুন্দরী ঝড় তোলেন। এ মুহূর্তে বলিউড ইন্ডাস্ট্রিতে আইটেম গানে ঝলক দেখাচ্ছেন নোরা ফাতেহি।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) দিবাগত রাতে এক ভিডিও বার্তায় তিনি জানান ১৮ নভেম্বর তিনি ঢাকা আসছেন।

সোমবার (৭ নভেম্বর) তথ্য মন্ত্রণালয়ের উপসচিব সাইফুল ইসলামের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে ঢাকায় আসার অনুমতি দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে যে, মন্ত্রণালয় শিল্পীর আগমনের অনুমতি দিয়েছে, যা ‘বাংলাদেশে নারী ক্ষমতায়ন’ শীর্ষক গ্লোবাল অ্যাচিভারস অ্যাওয়ার্ডের একটি ডকুমেন্টারি শুটিংয়ের অনুমতি দেওয়া হয়েছে। এজন্য আবেদন করেছিল উইমেন লিডারশিপ করপোরেশন।

এ বিষয়ে উইমেন লিডারশিপ করপোরেশনের সভাপতি ইশরাত জাহান মারিয়া গণমাধ্যমকে বলেন, নোরা ফাতেহি আমাদের একটি ডকুমেন্টারির শুটিংয়ে অংশ নেবেন। আমাদের একটি অনুষ্ঠান আছে সেটিতে তিনি থাকবেন। মূলত মন্ত্রণালয়ের কাছে সেভাবেই আমরা অনুমতি চেয়েছি। মন্ত্রণালয় আমাদের সেভাবেই অনুমতি দিয়েছে। ১৮ নভেম্বর নোরা ফাতেহিকে নিয়ে আমাদের অনুষ্ঠানটি যথা সময়ে হবে। তবে মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী এর বাইরে কোন অনুষ্ঠানে তিনি অংশ নিতে পারবেন না।

এর আগে নোরা ফাতেহির ঢাকার মঞ্চে নাচার সকল প্রস্তুতি শেষ হলেও অনুমতি দেয়নি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়। ১৭ অক্টোবর এক প্রজ্ঞাপনের মাধ্যমে তার বাংলাদেশ সফরের অনুমতি বাতিল করেছিল মন্ত্রণালয়।

উপসচিব মোহাম্মদ খালেদ হোসেনের সই করা এক প্রজ্ঞাপনের মাধ্যমে জানানো হয়, দেশে বৈদেশিক মুদ্রার মজুত সুসংহত রাখতে নোরা ফাতেহিকে ঢাকায় আসার অনুমতি দেওয়া যাচ্ছে না।

এন