tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৫ মার্চ ২০২২, ১৯:৫৮ পিএম

জনগণের ভোটে ক্ষমতায় এসেছি : পরিকল্পনামন্ত্রী


পরিকল্পনামন্ত্রী

বিএনপির উদ্দেশ্যে পরিকল্পনামন্ত্রী এম. এ. মান্নান বলেছেন, ‌জনগণের ভোটে আমরা ক্ষমতায় এসেছি, জনগণ ভোট না দিলে ক্ষমতা ছেড়ে চলে যাবো। হুমকি-ধমকি দিয়ে আওয়ামী লীগকে ভয় দেখানো যাবে না। আওয়ামী লীগ কারো হুমকিকে ভয় পায় না।


শনিবার (৫ মার্চ) সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজলার মিনা বাজারে ৯ কোটি ৯৯ লাখ টাকার অভ্যন্তরীণ রাস্তা উন্নয়ন কাজের উদ্বোধন শেষে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, মূলত দেশের স্বার্থে আমরা ভোট দিইনি। শুধু আমরা একা নই, আরো অনেক রাষ্ট্র আমাদের সঙ্গে একই অবস্থানে গিয়ে ভোট দেওয়া থেকে বিরত থেকেছে।

ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান শুরুর প্রতিবাদে গত বুধবার জাতিসংঘ সাধারণ পরিষদ জরুরি অধিবেশন ডাকে। এতে সংখ্যাগরিষ্ঠ দেশের সমর্থনে রুশ হামলা বন্ধে প্রস্তাব পাস হয়। প্রস্তাবে ভোটদানে বিরত ছিল বাংলাদেশ।

এ বিষয়ে জানতে চাইলে পরিকল্পনামন্ত্রী বলেন, বাংলাদেশ জাতিসংঘের সদস্য, কর্মচারী না। ভোট দেওয়া না দেওয়ার হিসেব আমরা দেশের স্বার্থ চিন্তা করে করবো।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুদ্ধ পছন্দ করেন না। আমরা রাশিয়া-ইউক্রেনের কাছে আবেদন করেছি, আপনারা শান্তিপ্রিয় অবস্থানে গিয়ে সমঝোতা করুন। বাংলাদেশ যতটুকু পারে সাহায্য করবে।

এইচএন