tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৫ জানুয়ারী ২০২৪, ১২:৩৩ পিএম

নির্বাচনের নামে ভানুমতির খেলা বন্ধ করুন : মাহফুজুর রহমান


Pic (7)

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি মাহফুজুর রহমান বলেছেন, জনগণের ভোটাধিকার নিয়ে ছিনিমিনি না খেলে অবিলম্বে নির্বাচনের নামে ভানুমতির খেলা বন্ধ আহ্বান জানিয়েছেন।


শুক্রবার (৫ জানুয়ারি) রাজধানীর মিরপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর আয়োজিত এক বিক্ষোভ পরবর্তী সমাবেশে তিনি এসব কথা বলেন।

মাহফুজুর রহমান বলেন, ‘অবৈধ সরকারের পাতানো, সাজানো ও তামাশার নির্বাচন আমরা বর্জন করছি। তাই নিজেরা যেমন ভোট দিব না এবং অন্যদের ভোটদান থেকে বিরত রাখবো’।

তিনি অবৈধ সরকারের পদত্যাগ এবং কেয়াটেকার সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের আহবান জানান। অন্যথায় আগামী দিনের দুর্বার আন্দোলন-সংগ্রামের মাধ্যমে সরকারকে দাবি মানতে বাধ্য করা হবে।

মাহফুজুর রহমান বলেন, সরকার দেশের গণতন্ত্র, গণতান্ত্রিক মূল্যবোধ, জনগণের ভোটাধিকার ও নির্বাচনী ব্যবস্থাকে হাস্যরসের অনুসঙ্গে পরিণত করেছে। তারা বিচারবিভাগ ও সাংবিধানিক প্রতিষ্ঠান নির্বাচন কমিশনসহ রাষ্ট্রের সকল অঙ্গ প্রতিষ্ঠানকে দলীয়করণ করে কথিত নির্বাচনের নামে দেশকে পুতুল নাচের নাট্যশালা বানিয়েছে। তাই এই ভোট চোর সরকারের অধীনে কোন নির্বাচন জনগণ মেনে নেবে না বরং যেকোন মূল্যে সরকারের যেকোন দেশ ও জাতিস্বত্ত্বাবিরোধী ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে রুখে দেবে। তিনি নির্বাচন নির্বাচন খেলা প্রতিহত ও সরকারকে পাতানো নির্বাচন বাতিলে বাধ্য করতে ৬ ও ৭ তারিখের হরতাল সর্বাত্মকভাবে সফল করার আহবান জানান। অন্যথায় বাকশালীরা আগামী দিনে আরো বেপরোয়া হয়ে উঠবে।

মিছিলটি ষাটফিট পাকা মসজিদ থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বারেক মোল্লার মোড়ে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। এ সময় উপস্থিত ছিলেন, জামায়াতের ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য এস এ টুটুল, মহানগরী মজলিসে শূরা সদস্য আব্দুল মতিন খান ও এডভোকেট আব্দুল হামিদ, জামায়াত নেতা নাকিব ফেরদাউস, আশিকুর রহমান ও আতিক হাসান প্রমুখ।

পল্লবী : কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের পল্লবী ও গুলশান অঞ্চলের উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি নাজিমুদ্দিন মোল্লার নেতৃত্বে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য কুতুব উদ্দিন, সাইফুল কাদের, আবু হানিফ, জোবায়ের হোসেন রাজন ও মহানগরী শিবির সভাপতি আসাদুজ্জামান প্রমুখ।

ফার্মগেট : প্রহসনের নির্বাচন বর্জন ও ভোটদান থেকে বিরত থাকার আহবান জানিয়ে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ সকালে রাজধানীর ফার্মগেটে বিক্ষোভ করেছে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের হাতিরঝিল ও মোহাম্মদপুর অঞ্চলের নেতাকর্মীরা। কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি ডা. ফখরুদ্দীন মানিকের নেতৃত্বে এতে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য জিয়াউল হাসান, ঢাকা মহানগরী উত্তরের প্রচার-মিডিয়া সম্পাদক মু. আতাউর রহমান সরকার, ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য আমিনুল ইসলাম, আব্দুল আউয়াল আজম, নোমান আহমেদি ও আলাউদ্দিন প্রমুখ। মিছিলটি ফার্মগেট থেকে শুরু হয়ে কারওয়ান বাজার এসে শেষ হয়।

প্রেস বিজ্ঞপ্তি