tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ২৯ অক্টোবর ২০২২, ১৬:৪০ পিএম

ফিলিপস ঝড়ে বড় সংগ্রহ নিউজিল্যান্ডের


20221029_163545

লঙ্কান স্পিনারদের ঘূর্ণিতে ১৫ রানেই ৩ উইকেট নেই নিউজিল্যান্ডের! ডেভন কনওয়ে ও কেন উইলিয়ামসনের মতো নির্ভরযোগ্য ব্যাটারকে হারিয়ে যখন দিশেহারা কিউইরা, তখনই ত্রাণকর্তা হিসেবে উইকেটে আসেন গ্লেন ফিলিপস। স্রোতের বিপরীতে অবিশ্বাস্য এক সেঞ্চুরি করে দলকে বড় সংগ্রহ এনে দেন ডানহাতি এ ব্যাটার।


শনিবার সুপার টুয়েলভের গুরুত্বপূর্ণ ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ড। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে প্রথম ইনিংস শেষে লঙ্কানদের ১৬৮ রানের লক্ষ্য দিয়েছে কেন উইলিয়ামসনের দল।

টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই হোঁচট খেয়েছে উইলিয়ামসনের দল। দলীয় ৭ রানে ২ ওপেনারকে হারানোর পর ৮ রানের ব্যবধানে অধিনায়কের উইকেট হারায় ব্ল্যাকক্যাপসরা। চাপে পড়া দলটিকে এরপর পথ দেখিয়েছেন গ্লেন ফিলিপস ও ড্যারিল মিচেল। চতুর্থ উইকেটে দুজন মিলে গড়েছেন ৮৪ রানের জুটি। য়েছেন গ্লেন ফিলিপস ও ড্যারিল মিচেল। চতুর্থ উইকেটে দুজন মিলে গড়েছেন ৮৪ রানের জুটি।

২৪ বলে ২২ রান করে মিচেল ফিরলেও রানের চাকা থামতে দেননি ফিলিপস। ওপর প্রান্ত থেকে অবশ্য সঙ্গ দিতে পারেননি কেউই। ৪ ছয় ও ১০ চারে ১০৪ রানে করে শেষ ওভারে আউট হয়ে ফেরেন ফিলিপস। শেষইকে স্যান্টনারের অপরাজিত ১১ রানে ১৬৭ তে থামে নিউজিল্যান্ডের ইনিংস। 

প্রথম ইনিংসে লঙ্কানদের সেরা বোলার রাজিথা। ৪ ওভার হাত ঘুরিয়ে ২৩ রানে ২ উইকেট নিয়েছেন তিনি। একটি করে উইকেট পেয়েছেন ধনঞ্জয়া, থিকশানা, হাসারাঙ্গা ও লাহিরু কুমারা।

এমআই