tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ২২ অগাস্ট ২০২২, ০৮:৪২ এএম

ইমরান খান যেকোনো মুহূর্তে গ্রেফতার!


imran-khan-2022

এজাহার দায়ের (এফআইআর) করা হয়েছে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী এবং পিটিআইয়ের চেয়ারপারসন ইমরান খানের বিরুদ্ধে। তাকে যেকোনো মুহূর্তে গ্রেফতার করা হতে পারে বলে গুঞ্জন চলছে।


রোববার (২২ আগস্ট) রাতে ইসলামাবাদের মারগালা থানায় সন্ত্রাসবিরোধী আইনের আওতায় এজাহারটি দায়ের করা হয়। দায়িত্বে থাকা ম্যাজিস্ট্রেট আলী জাভেদ এটি দাখিল করেন।

অভিযোগে বলা হয়, ইমরান খান তার বক্তৃতার মাধ্যমে জনগণের বিরুদ্ধে উত্তেজনা ও সন্ত্রাস ছড়িয়ে দিয়েছেন।

ইমরান খানের বাসভবনের বাইরে পুলিশ মোতায়েন
ইমরান খানের বনি গালার বাসভবনের বাইরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। অনুমতি ছাড়া কোনো লোককে তার বাসভবনে ও বাসভবনগামী রাস্তায় প্রবেশ করতে দেয়া হচ্ছে না।
এদিকে পিটিআই কর্মীরাও ইমরান খান চকে উপস্থিত রয়েছেন। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ইতোমধ্যেই জারি করা হয়েছে কিনা তা জানা যায়নি।

তবে পিটিআই নেতা মুরাদ সাইয়িদ টুইটারে জানিয়েছেন, ইমরান খানকে গ্রেফতার করার আদেশ ইস্যু করা হয়েছে।

কী বলেছিলেন ইমরান খান
ইমরান খান শনিবার রাজধানীতে একটি জনসভায় বলেছিলেন, দলের শাহবাজ গিলের ওপর নির্যাতন করার জন্য ইসলামাবাদের ইন্সপেক্টর জেনারেল, ডেপুটি ইন্সপেক্টর জেনারেল ও নারী ম্যাজিস্ট্রেটকে 'ছাড়বেন না'।

ইমরান খান আরো বলন, গিলের বিরুদ্ধে মামলা দায়ের করা হলে ফজলুর রহমান, নওয়াজ শরিফ, রানা সানাউল্লাহকেও বিচারের আওতায় আনা হবে।

তিনি বলেন, গিলকে নির্যাতন করার মাধ্যমে সরকার আমাদের ভয় দেখাতে চাচ্ছে।

শাহবাজ গিল নামে পরিচিত মোহাম্মদ শাহবাজ সাব্বির গিল শিক্ষাবিদ, রাজনীতিবিদ ও ইমরান খানের বিশেষ সহকারী। তাকে রাষ্ট্রদ্রোহ, রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে উসকানি দেয়ার অভিযোগে ইসলামাবাদ পুলিশ গ্রেফতার করে।

সূত্র : জিও নিউজ, দি নিউজ ইন্টারন্যাশনাল, ডন।

এইচএন