tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৮ অগাস্ট ২০২৪, ২০:৪৪ পিএম

বিজয়ের আনন্দে নিজেদের কর্তব্য ভুলে গেলে চলবে না : জাহিদুল ইসলাম


IMG_20240812_121751_910-01

ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম বলেন, “শত শত শহীদের রক্তের বিনিময়ে আমরা যে বিজয় অর্জন করেছি, সেটা চূড়ান্ত বিজয় নয়। এই বিজয়ের আনন্দে নিজেদের কর্তব্য ভুলে গেলে চলবে না। আমাদের আরও বেশি দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে।


রবিবার (১৮ আগস্ট) ইসলামী ছাত্রশিবির কুমিল্লা মহানগর শাখা কর্তৃক আয়োজিত দায়িত্বশীল সমাবেশে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন। কুমিল্লা মহানগর সভাপতি মু. নোমান হোসেন নয়নের সভাপতিত্বে ও সেক্রেটারি হাসান আহমেদের সঞ্চালনায় উক্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, “আমরা সফলতার অনেকগুলো ধাপের প্রাথমিক কয়েকটি ধাপ অতিক্রম করেছি মাত্র। যুগে যুগে ফেরাউনরা বিভিন্ন নামে বারবার ফিরে আসে। হাসিনা নামের যে ফেরাউন পরাজিত হয়েছে আবার নতুন কোনো নামে বা লেবাসে তার আবির্ভাব হবে না, এর কোনো নিশ্চয়তা নেই। সুতরাং সাময়িক বিজয়ের আনন্দে নিজেদের কর্তব্য যেন ভুলে না যাই। সময়, পরিবেশ ও পরিস্থিতির ক্যালকুলেশন করেই আমাদের পথ চলতে হবে।

এর জন্য প্রয়োজন জ্ঞান, প্রজ্ঞা, বিচক্ষণতা ও পরিশ্রমের মানসিকতা। স্বৈরাচার পতনের মাধ্যমে আমাদের সামনে যে অবারিত সুযোগ তৈরি হয়েছে, সেই সুযোগ সর্বোচ্চ উপায়ে কাজে লাগাতে হবে।”

তিনি আরও বলেন, “ব্যাপকভিত্তিক দাওয়াতি কাজের মাধ্যমে ছাত্রসমাজকে ইসলামের ছায়াতলে শামিল করতে হবে। নিজেদের চারিত্রিক মাধুর্য দিয়ে প্রতিটি ছাত্রের হৃদয় জয় করতে হবে। সর্বোপরি আমাদের মূল যে লক্ষ্য, সেই লক্ষ্য বাস্তবায়নে নিজের সবটুকু মেধা, যোগ্যতা ও দক্ষতার মাধ্যমে ভূমিকা পালন করে পরকালীন সাফল্য নিশ্চিত করতে হবে। মহান আল্লাহ আমাদের সহিহ নিয়ত ও কর্মপ্রচেষ্টার মাধ্যমে চূড়ান্ত বিজয়ের দিকে ধাবিত হওয়ার তাওফিক দান করুন।

প্রেসবিজ্ঞএমএইচ