tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
সারাদেশ প্রকাশনার সময়: ১২ জানুয়ারী ২০২৪, ১৪:২৭ পিএম

ভাঙ্গায় গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ, আহত ১৫


Far_20240112_130047569

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার আলগী ইউনিয়নের ছোট খারদিয়া গ্রামে পূর্ব শত্রুতা ও গ্রাম্য দলাদলির জেরে ২ দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে ।


বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যার আগে ঘটনায় ১৫ গ্রামবাসী আহত হয়। গুরুতর আহত- আদম কাওছার, জাকারিয়া ও অহিদকে ভাঙ্গা থেকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে ।

পুলিশ ও এলাকা সূত্রে জানা যায়, ছোট খারদিয়া গ্রামে দুই দলের নেতৃত্ব দেয় শালা কাওছার মাতুব্বর ও দুলাভাই জলিল মাতুব্বর। এই দুই দলের মধ্যে দীর্ঘ ৪০ বছর ধরে মামলা মোকদ্দমাসহ বিভিন্ন বিষয়ে বিরোধ চলছিল।

গত ছয় মাস আগে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শালা দুলাভাই দলের মধ্যে সংঘর্ষ হয়। ওই সংঘর্ষে দুলাভাই জলিল মাতুব্বরের দলের আলমগীর মাতুববর মারা যায়। তখন শালা কাউছার মাতুব্বরসহ তার দলের প্রায় ৫৫ জনকে আসামি করে ১টি হত্যা মামলা দায়ের করেন। সেই হত্যা মামলায় সালা কাওছার মাতুব্বরসহ সকলে দীর্ঘদিন জেল খেটে বের হয়।

এ ঘটনার জেরে কাওছার মাতুববরের দলের অর্থশালী পান্নাল মাতুব্বর এক মাস আগে মালয়েশিয়া থেকে ছুটিতে দেশে আসে। পান্নাল তার দলের মামলা মোকদ্দমার সমস্ত খরচ সে বহন করতো। এ কারণে পান্নালকে মারধর করার জন্য যড়যন্ত্র করতে থাকে প্রতিপক্ষের লোকজন।

বৃহস্পতিবার সন্ধ্যায় জলিল মাদবরের লোকজন পান্নালাকে মারতে এলে তখন পান্নালের দলের লোকজন দেশীয় অস্ত্র লাঠিসোঁটা নিয়ে ছুটে এসে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এই সংঘর্ষে কমপক্ষে ১৫ জন আহত হয়।

ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মামুনুর রশিদ জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় খারদিয়া গ্রামে সংঘর্ষের সংবাদ পেয়ে এলাকায় পুলিশ পাঠিয়েছি।

কয়েকজন লোক আহত হয়েছে। দুই দলের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এই ঘটনায় পান্নালকে প্রধান আসামি করে রাতে ১৬ জনের নামে মামলা হয়েছে। আসামিদেরকে গ্রেফতারের চেষ্টা চলছে।

এনএইচ