tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৬ নভেম্বর ২০২৩, ১১:৩৭ এএম

স্বৈরাচারের তখতে তাউস তাসের ঘরের মত ধ্বসে পড়বে : মাহফুজুর রহমান


Pic-1 (5)

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি মাহফুজুর রহমান বলেছেন, দুর্বার গণআন্দোলনে দিশেহারা হয়ে নৈশ্যভোটের সরকার এখন পতনের প্রহর গুণছে। তারা রাষ্ট্রশক্তির অপব্যবহার ও দলীয় অপশক্তিকে জনতার ওপর লেলিয়ে দিয়ে সারাদেশেই এক নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করেছে। কিন্তু এসব করে আওয়ামী বাকশালীদের শেষ রক্ষা হবে না বরং স্বৈরাচারের তখতে তাউস জনতার উত্তাল শ্রোতে তাসের ঘরের মত ধ্বসে পড়বে।


রোববার (২৬ নভেম্বর) তিনি রাজধানীতে জামায়াতের নিবন্ধন পুনর্বহাল, ফরমায়েসী নির্বাচনী তফসিল বাতিল, অবৈধ সরকারের পদত্যাগ ও কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের দাবিতে কেন্দ্র ঘোষিত সপ্তম দফা অবরোধ কর্মসূচির অংশ হিসাবে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের মিরপুর অঞ্চল আয়োজিত মিরপুর-২ নং কমার্স কলেজ রোড আবরোধ করে বিক্ষোভ প্রদর্শনকালে এসব কথা বলেন। কর্মসূচিতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরার সদস্য মোহাম্মদ নকিব ফেরদৌস, এম ইসলাম মৃধা, গোলাম মোহাম্মদ হাফিজ ও রিমন, ছাত্রনেতা হিশাম, ইমরান ও আসাদুজ্জামান প্রমুখ।

মাহফুজুর রহমান বলেন, একতরফা ফরমায়েসী নির্বাচনী তফসিল ঘোষণা ও জামায়াতের নিবন্ধন বাতিল করে মাফিয়াতন্ত্রের ধারক-বাহকরা নিজেরাই নিজেদের পায়ে কুড়াল মেরেছে। তারা চলমান আন্দোলন দমনের জন্যই সারাদেশে বিরোধী দলের নেতাকর্মীদের গণগ্রেফতার এবং জনপ্রিয় বিরোধী দলীয় নেতাদের পরিকল্পিতভাবে দণ্ডিত করা হচ্ছে। সরকার বিরোধী সর্বাত্মক আন্দোলন শুরু হওয়ার পর ২০ হাজার নেতাকর্মীকে সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেফতার করে দেশকে এক আতঙ্কের জনপদে পরিণত করা হয়েছে। তারা নির্বাচনী ময়দানকে প্রতিপক্ষ মুক্ত করার জন্যই আমীরে জামায়াতসহ জাতীয় নেতাদের সম্পূর্ণ অন্যায়ভাবে কারারুদ্ধ করে রেখে গোটা দেশকে বন্দীশালায় পরিণত করেছে। তিনি দলের নিবন্ধন পুনর্বহাল, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমান সহ সকল রাজবন্দীর নিঃশর্ত মুক্তি, ঘোষিত নির্বাচনী তফসিল বাতিল, সরকারের পদত্যাগ এবং কেয়াটেকার সরকারে হাতে ক্ষমতা হস্তান্তরের আহবান জানান। অন্যথায় ভোট চোরদের জন্য করুণ পরিণতি অপেক্ষা করছে।

  • মিরপুর কাজীপাড়ায় মিছিল

৭ম দফা ৪৮ ঘন্টা অবরোধের সমর্থনে কাফরুল থানার উদ্যোগে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি ডা.ফখরুদ্দীন মানিকের নেতৃত্বে অনুষ্ঠিত মিছিলটি কাজিপাড়া বেগম রোকেয়া স্মরণীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। মিছিলে উপস্থিত ছিলেন ছাত্রনেতা শরিফুল ইসলাম, শ্রমিক নেতা মিজানুর রহমান, ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য আহসান হাবীব, জামায়াত নেতা মুসআব মুহাইমিন, আশিকুর রহমান, আলী হোসেন, ও নূরুল আমীন ও হাসান প্রমূখ।

  • দক্ষিনখান থানায় মিছিল

৭ম দফা অবরোধের প্রথম দিনে রাজধানীর বিমান বন্দর-দক্ষিণখান সড়কে মিছিল ও পিকেটিং করেছে বিমানবন্দর ও দক্ষিণখান থানার নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য মুহাম্মদ জামাল উদ্দিন। উপস্থিত ছিলেন বিমানবন্দর থানা আমীর অধ্যক্ষ এম এ হক মোল্লা, দক্ষিণখান পশ্চিম থানা আমীর এ এইচ এম শাহনেওয়াজ, উত্তরা পুর্ব জোনের টীম সদস্য আবু মুসআব, বিমানবন্দর থানা সেক্রেটারি আবু মাহাদী সহ বিপুল সংখ্যক নেতাকর্মী।

  • পল্লবীতে সড়ক অবরোধ

অবরোধের ১ম দিনে পল্লবী অঞ্চলের নেতাকর্মীরা মিরপুর ১১ নং এ রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে। ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য নাসির উদ্দীনের নেতৃত্বে অনুষ্ঠিত অবরোধে আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য আবু হানিফ, জামায়াত নেতা জোবায়ের হোসাইন রাজন, মোশাররফ হোসেন, যুবনেতা মো: হাসানুল বান্না চপল, জামায়াত নেতা আবুল হোসাইন, ছাত্র নেতা আ: কাদের ও ইউনুছ প্রমূখ।

  • মিরপুর ১০নং-এ অবরোধের সমর্থনে বিক্ষোভ

টানা ৪৮ ঘন্টার আবরোধের সমর্থনে কাফরুল অঞ্চলের মিরপুর ১০ নং এ জামায়াত কর্মীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে। এতে নেতৃত্ব দেন ঢাকা মহানগরী উত্তরে মহানগরী মজলিসে শূরা সদস্য ডা. হাবিব। উপস্থিত ছিলেন ছাত্রনেতা শরিফুল ইসলাম, গোলাম রাব্বানী, শ্রমিক নেতা মিজানুর রহমান, জামায়াত নেতা মুসআব মুহাইমিন, আশিকুর রহমান, আলী হোসেন, নূরুল আমীন ও হাসান প্রমূখ।

  • মোহাম্মদপুরে মিছিল

অবরোধ সমর্থনে মিছিল বের করে মোহাম্মদপুর অঞ্চল জামায়াত। ঢাকা মহানগরী উত্তরের শুরা সদস্য মশিউর রহমানের নেতৃত্বে মিছিলে আরো উপস্থিত ছিলেন জামায়াত নেতা আনিসুর রহমান, আব্দুল হাদী, আবু তালহা, মাওলানা সিরাজুল ইসলাম, এম এ উদ্দিন, এ হক ও সালাহ উদ্দিন প্রমূখ।

  • রামপুরায় মিছিল ও পিকেটিং

৪৮ ঘন্টার লাগাতার অবরোধের সমর্থনে রাজধানীর রামপুরা-বাড্ডা জোনের রামপুরা এলাকায় শান্তিপূর্ণ বিক্ষোভ ও পিকেটিং কর্মসুচি পালন করা হয়। ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য আবু রাকিবের নেতৃত্বে এতে উপস্থিত ছিলেন রামপুরা থানার কর্মপরিষদ সদস্য জে, রহমান, ডি, উদ্দিন ও আব্দুল্লাহ প্রমূখ।

প্রেস বিজ্ঞপ্তি