tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ২৭ জুন ২০২২, ১০:৫০ এএম

কলম্বিয়ায় স্টেডিয়াম ভেঙে নিহত ৪


Colombia-2022

ল্যাতিন আমেরিকার দেশ কলম্বিয়ার মধ্যাঞ্চলে ষাঁড়ের লড়াই চলাকালে একটি স্টেডিয়ামের কাঠামো ভেঙে অন্তত ৪ জন নিহত হয়েছে। এ ঘটনায় আরও ৩০ জন গুরুতর আহত হয়েছেন।


রোববার (২৬ জুন) স্থানীয় সময় এ দুর্ঘটনা ঘটে।

সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানায়, দেশটির এল এস্পাইনালের একটি স্টেডিয়ামে ঐতিহ্যবাহী ‘কোরালেজা’ ইভেন্টে ষাঁড়ের লড়াই দেখার জন্য হাজার হাজার দর্শক জড়ো হন।

এ সময় অতিরিক্ত মানুষের চাপে স্টেডিয়ামটির তিনতলার একটি কাঠের স্ট্যান্ড ভেঙে পড়লে হতাহতের ঘটনা ঘটে।

টলিমার গভর্নর জোসে রিকার্ডো ওরোজকো জানিয়েছেন, নিহতদের মধ্যে দুজন নারী ও এক শিশু রয়েছে। এ ঘটনায় অন্তত ৩০ জন গুরুতর আহত হয়েছেন।

ভিডিও ফুটেজে দেখা গেছে যে, লড়াই চলাকালে দর্শকবোঝাই তিনতলাবিশিষ্ট কাঠের কাঠামো ভেঙে পড়ে। ঘটনাস্থলে থাকা একজনের তোলা আরেকটি ভিডিওতে দেখা যায় যে, লোকেরা স্ট্যান্ড থেকে পালানোর চেষ্টা করছিলেন, এসময় ভেঙে পড়ে স্টেডিয়ামের কাঠামো।

স্থানীয় বেসামরিক প্রতিরক্ষা কর্মকর্তা লুইস ফার্নান্দো ভেলেজ বলেছেন, তারা এখনো নিশ্চিত নন যে কতজন লোক ধ্বংসাবশেষে চাপা পড়েছেন। খেলা চলার সময় সেটি লোকজনে পরিপূর্ণ ছিল।

এই অঞ্চলের সবচেয়ে জনপ্রিয় সান পেদ্রো উৎসবকে ঘিরে এটির আয়োজন করা হয়েছিল। কলম্বিয়ার বিদায়ী প্রেসিডেন্ট ইভান দুক টুইটারে ভুক্তভোগীদের পরিবারের প্রতি সংহতি প্রকাশ করে বলেন, ‘আমরা কী ঘটেছে তার তদন্তের জন্য অনুরোধ করবো।’

কলম্বিয়ায় পশু নির্যাতন একটি অপরাধ। তবে ষাঁড়ের লড়াই ও মোরগ লড়াই চালু আছে সাংস্কৃতিক ও ঐতিহ্যগত মূল্যবোধের কারণে।

এইচএন