tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
অপরাধ প্রকাশনার সময়: ২২ নভেম্বর ২০২২, ২০:৪৭ পিএম

জঙ্গি ছিনতাই নিছক দুর্ঘটনা : পররাষ্ট্রমন্ত্রী


822

আওয়ামীলীগের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, আদালত প্রাঙ্গণে পুলিশের হাত থেকে জঙ্গি ছিনতাই নিছক দুর্ঘটনা আর এতে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হবে না। এটা সব দেশেই ঘটে থাকে।


মঙ্গলবার (২২ নভেম্বর) সিলেটে দুইদিনব্যাপী জেলা সাহিত্য মেলা ২০২২ এর উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

আদালত প্রাঙ্গণে জঙ্গি ছিনতাই প্রসঙ্গে ড. মোমেন বলেন, এটা নিছক দুর্ঘটনা। এতে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হবে না, এটা সব দেশেই ঘটে।

বাংলাদেশ সম্পর্কে বিদেশি রাষ্ট্রদূতদের মন্তব্যের বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ সম্পর্কে বিদেশি রাষ্ট্রদূতদের মন্তব্য করতে বাধ্য করে আমাদের দেশের কিছু গণমাধ্যম। অনেক রাষ্ট্রদূত বাংলাদেশ সম্পর্কে মন্তব্য করতে চান না। কিন্তু সাংবাদিকদের কারণে বাধ্য হন। এ ব্যাপারে সাংবাদিকদের যত্নশীল হওয়ার আহ্বান জানান তিনি।

সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশ নিয়ে এ কে আব্দুল মোমেন বলেন, সমাবেশে জনসমাগম নিয়ে বিএনপি হতাশ। তাদের ইচ্ছে ছিলো আন্দোলন শুরু করার, কিন্তু তারা ব্যর্থ হয়েছে।

সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমানের সভাপতিত্বে ও জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, সাংস্কৃতিক মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব সুব্রত ভৌমিক, অতিরিক্ত ডিআইজি ও সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার ফয়সল মাহমুদ, সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন এবং বিশিষ্ট লোকসংগীত গবেষক ড. আবুল ফতেহ ফাত্তাহ।

এন