tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৭ মার্চ ২০২৪, ২১:১৭ পিএম

দেশে আইনের শাসন মানবাধিকার ও ন্যায় বিচার বলতে কিছু নেই : রফিকুল ইসলাম খান


download (2)

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল ও বগুড়া অঞ্চল পরিচালক সদ্য কারামুক্ত জননেতা মাওলানা রফিকুল ইসলাম খান বলেছেন, বর্তমান সময়ে দায়িত্বশীলদের সকল ক্ষেত্রে যথাযথ ভূমিকা পালন করতে হবে। দেশ এক কঠিন ক্রান্তিকাল অতিক্রম করছে। দেশে আইনের শাসন, মানবাধিকার ও ন্যায় বিচার বলতে কিছু নেই।


বুধবার (৬ মার্চ ) বাংলাদেশ জামায়াতে ইসলামী বগুড়া পশ্চিম সাংগঠনিক জেলা শাখার উদ্যোগে উপজেলা কর্মপরিষদ সদস্যদের নিয়ে এক শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে মাওলানা রফিকুল ইসলাম খান এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের অর্থনীতি ধ্বংসের দ্বার প্রান্তে। ব্যাংকগুলোতেও টাকা নেই। বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ ক্রমাগতভাবেই কমছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি সম্পূর্ণরূপে ভেঙ্গে পড়েছে। এমতাবস্থায় ডামি নির্বাচনের মাধ্যমে গঠিত সরকারের ক্ষমতায় থাকার কোনো নৈতিক অধিকার নেই। কেয়ারটেকার সরকারের মাধ্যমে নির্বাচনের ব্যবস্থা করে জনগণের সরকার প্রতিষ্ঠার পথ সুগম করার জন্য আমি সরকারের প্রতি আহ¦ান জানাচ্ছি।

তিনি আরও বলেন, পবিত্র রমজান মাস অতি নিকটে। অথচ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম লাগামহীনভাবে বাড়ছে। নিম্নবিত্ত ও মধ্যবিত্তরা সংসার চালাতে হিমশিম খাচ্ছে। পণ্যের মান নিয়ন্ত্রণ এবং নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম সহনীয় পর্যায়ে রাখার জন্য তিনি সরকারের প্রতি আহ্বান জানান।

তিনি কর্মপরিষদ সদস্যদের উদ্দেশে বলেন, উপজেলা দায়িত্বশীল হিসেবে আপনাদের সংগঠনকে মজবুতকরণ ও সম্প্রসারণের জন্য গঠনমূলক ভূমিকা রাখতে হবে। আগামী দিনে সকল লড়াই-সংগ্রামের জন্য মানসিকভাবে প্রস্তুত থাকতে হবে। দেশ ও জাতিকে রক্ষার জন্য বাংলাদেশ জামায়াতে ইসলামীর সকল জনশক্তিকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।”

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বগুড়া অঞ্চল টীম সদস্য অধ্যাপক নজরুল ইসলাম, সিরাজগঞ্জ জেলা আমীর মাওঃ শাহিনুর আলম, জেলা নায়েবে আমীর মাওঃ মমতাজ উদ্দিন, মাওঃ আব্দুল হাকিম, মাওঃ আব্দুল মমিন, অধ্যক্ষ মাওঃ তায়েব আলী প্রমুখ।

কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও জেলা আমীর অধ্যক্ষ মাওঃ আব্দুল হক সরকারের সভাপতিত্বে এবং কেন্দ্রীয় শূরা সদস্য, জেলা সেক্রেটারী মোঃ মনজুরুল ইসলাম রাজুর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে মাওলানা রফিকুল ইসলাম খান এসব কথা বলেন।

প্রেসবিজ্ঞপ্তি //এমএইচ