tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৫ ডিসেম্বর ২০২১, ০৯:২৩ এএম

সেন্টমার্টিনে পর্যটক যেতে মানা


sent-martin.jpg

সেন্টমার্টিনে আজ শনিবার (২৫ ডিসেম্বর) ও রোববার (২৬ ডিসেম্বর) পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে উপজেলা প্রশাসন। এ ছাড়া পরিস্থিতি স্বাভাবিক থাকলে ২৭ ডিসেম্বর থেকে আবার পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হবে।


ইউনিয়ন পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে টেকনাফের সর্বশেষ দুইটি ইউপি এবং একটি পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ আগামী ২৬ ডিসেম্বরে অনুষ্ঠিত হবে।

সে কারণে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন। ফলে এ সময়ে দেশি-বিদেশি কোনো পর্যটক সেন্টমার্টিন দ্বীপে বেড়াতে যেতে পারবেন না।

গত বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) এ বিষয়টি নিশ্চিত করে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরী সংবাদ মাধ্যমকে বলেন, নির্বাচন ঘিরে নিরাপত্তার কথা বিবেচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর ফলে

আজ শনিবার (২৫ ডিসেম্বর) ও রোববার (২৬ ডিসেম্বর) পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে উপজেলা প্রশাসন। এ ছাড়া পরিস্থিতি স্বাভাবিক থাকলে ২৭ ডিসেম্বর থেকে আবার পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হবে।

আগামী ২৬ ডিসেম্বর টেকনাফ পৌরসভা, বাহারছড়া ইউনিয়ন পরিষদে ভোট হবে। এ ছাড়া বৈরী আবহাওয়ার কারণে প্রথম ধাপে স্থগিত থাকা সেন্টমার্টিনেও একই দিনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

উপজেলার আওতাধীন এই নির্বাচনের মধ্য দিয়ে আর কোনো ইউপি নির্বাচন বাকি থাকবে না।

এর আগে এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের টেকনাফ অঞ্চলের ট্রাফিক সুপারভাইজার জহির উদ্দিন ভূঁইয়া সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, নির্বাচনকে সামনে রেখে দুই দিনের জন্য টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল বন্ধ রাখা হবে।

তবে নির্বাচনের প্রয়োজনীয় মালামাল নিতে একটি জাহাজ চলাচল করতে পারে।

কেয়ারি সিন্দবাদ জাহাজের ব্যবস্থাপক মো. শাহা আলম সংবাদ মাধ্যমকে বলেন, বন্ধের বিষয়টি পূর্ব থেকে ঘোষণা করলে ভালো হতে। আমরা ওই দিনগুলোরে টিকিট বুকিং করা রয়েছে।

প্রশাসন চাইলে দুই দিনের একদিন অর্থাৎ ২৫ তারিখ জাহাজ চলাচলের অনুমতি দিতে পারে। একটি দিন বন্ধ থাকলে জাহাজ ব্যবাসায়ীদের লাখ লাখ টাকা ক্ষতির সম্মুখীন হতে হয়।

টেকনাফ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. বেদারুল ইসলাম সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে সব প্রস্তুতি নেওয়া হয়েছে। তাছাড়া আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে দুই দিন জাহাজ চলাচল বন্ধ রাখা হয়েছে।

এইচএন