tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
বিনোদন প্রকাশনার সময়: ২৪ মার্চ ২০২৩, ২১:৩৭ পিএম

প্রয়াত মাসুম বাবুলের পরিবারের পাশে ডিপজল


৭৭

মহানুভবতার পরিচয় দিলেন চলচ্চিত্র অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। সদ্যপ্রয়াত জাতীয় পুরস্কারপ্রাপ্ত নৃত্যশিল্পী মাসুম বাবুলের পরিবারের পাশে দাঁড়ালেন তিনি।


বৃহস্পতিবার (২৩ মার্চ) সন্ধ্যায় মাসুম বাবুলের রেখে যাওয়া দুই সন্তান মাহিন ও তানিশার সঙ্গে দেখা করেন ডিপজল। এ সময় পড়াশোনার জন্য তাদের হাতে নগদ দুই লাখ টাকা তুলে দেন অভিনেতা।

ডিপজলের সঙ্গে উপস্থিত ছিলেন চিত্রনায়ক জায়েদ খানও। তিনি জানান, মাসুম বাবুল মারা যাওয়ার বছর তিনেক আগে মাহিন ও তানিশা তাদের মাকে হারায়। বাবাকে হারিয়ে চূড়ান্ত অসহায় হয়ে পড়ে তারা। দুজনেই ইংলিশ মিডিয়ামে পড়ছে। লেখাপড়ার খরচ ব্যয়বহুল। ডিপজল ভাই তাদের লেখাপড়ার জন্য দুই লাখ টাকা দিয়েছেন।

জায়েদ খান বলেন, ‘শুরু থেকে মাসুম ভাই ও তার পরিবারের পাশে ছিলাম। আমি ও ডিপজল ভাই এবার সিদ্ধান্ত নিয়েছি তাদের লেখাপড়ার যাতে সমস্যা না হয় এজন্য পাশে থাকব। তাদের বাবা (মাসুম বাবুল) অসুস্থকালীন লেখাপড়ায় গ্যাপ গেছে। ডিপজল ভাই সব খোঁজ নিয়ে আমার মাধ্যমে তাদের ডাকান। প্রাথমিক সহায়তা হিসেবে দুই লাখ টাকা দিয়েছেন। তারা খুব খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। মাসুম বাবুল ভাইয়ের পরিবারের পাশে আমরা আছি।’

ডিপজলের এই মহৎ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন চিত্রনায়িকা অঞ্জনা। তিনি বলেন, ‘অশেষ কৃতজ্ঞতা আমাদের বাংলা চলচ্চিত্রের, মহানুভবতার অনন্য অগ্রদূত, চলচ্চিত্রের দুঃখী মানুষের পাশে সুখের বার্তা নিয়ে, শান্তির দীর্ঘ প্রত্যয় নিয়ে যিনি প্রতিনিয়ত সকলের পাশে এসে দাঁড়ান তিনি আমাদের সকলের প্রাণপ্রিয় মহান একজন মানুষ অভিনেতা ডিপজল ভাই।’

অভিনেতা মিশা সওদাগর বলেন, ‘ডিপজল ভাই মহান দয়ালু মানুষ। আল্লাহ তাকে উত্তম বদলা দান করুন, আমিন।’

প্রসঙ্গত, চার দশকের ক্যারিয়ারে ‘বেদের মেয়ে জোসনা’, ‘কোটি টাকার কাবিন’, ‘বিক্ষোভ’সহ বহু চলচ্চিত্রে নৃত্য পরিচালনা করেছেন মাসুম বাবুল। ১৯৯৩ সালে ‘দোলা’ ২০০৮ সালে ‘কি জাদু করিলা’ ও ২০১৮ সালে ‘একটি সিনেমার গল্প’ ছবির জন্য নৃত্য পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি। গত ৬ মার্চ ক্যানসারের সঙ্গে দীর্ঘ লড়াই শেষে না ফেরার দেশে পাড়ি জমান খ্যাতিমান এই নৃত্যশিল্পী।

এমআই