tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২০ অগাস্ট ২০২২, ০৮:৫৫ এএম

বাউফলের উন্নয়নে দল-মতের ঊর্ধ্বে সবাইকে নিয়ে কাজ করতে চাই : ড. মাসুদ


Photo (2)

বাউফল ফাউন্ডেশনের চেয়ারম্যান গণমানুষের নেতা ড. শফিকুল ইসলাম মাসুদ দারিদ্র বিমোচনে আত্মকর্মসংস্থানমূলক কাজে বাউফল উপজেলায় আর্থিক সহযোগিতা প্রদান কালে বলেন, ঈমানদ্বারের বৈশিষ্ট্য হচ্ছে উভয় অবস্থায় আল্লাহর নির্দেশিত পন্থায় ব্যয় করা এবং সবর করা জরুরি।


এমন পরিস্থিতিতে দূর্বল বা হতাশ হয়ে পড়ার কোনো সুযোগ নেই। আর এটা আল্লাহর গোলাম বা মুমিন বান্দাদের বৈশিষ্ট্য নয়। আল্লাহর কাছে কার সম্পদ বেশি বা কম সেটা বিবেচনার বিষয় নয়, বরং আল্লাহকে কে কতটুকু ভয় করেন তার উপরেই সন্তুষ্টি নির্ভর করে।

শুধু কিছু পাওয়ার আশায় যেন আমরা কারো কাছে হাত না বাড়িয়ে দেই বরং আল্লাহ আমাদের যে মেধা, শক্তি, পারদর্শিতা দিয়েছেন তার সঠিক ব্যবহার করে যেন আল্লাহর শুকরিয়া আদায় করতে সক্ষম হই। আল্লাহর দেওয়া নেয়ামতের দ্বারা হালাল ও সঠিক ব্যবহারের মাধ্যমে আমরা যেন জীবন গড়তে পারি।

এটাই আল্লাহর নিয়ম ও রাসূল (সা)-এর সুন্নাহর বিধান। আজকে এখানে উপস্থিত হয়ে আমাদেরই কিছু ভাই-বোনেরা আর্থিক সহযোগিতা গ্রহণের মাধ্যমে নিজের পরিশ্রম ও যোগ্যতাকে কাজে লাগিয়ে ব্যবসা-বাণিজ্য সহ হালাল উপার্জনের যে অভিব্যক্তি প্রকাশ করেছেন, আমরা তাদের জন্য দোয়া করছি এবং তাদের হাতে নগদ সহযোগিতা তুলে দিতে পেরে আল্লাহর শুকরিয়া আদায় করছি, আলহামদুলিল্লাহ।

পর্যায়ক্রমে আমরা বাউফল উপজেলার সবখানে এধরনের সহযোগিতা কার্যক্রম অব্যাহত রাখবো ইনশাআল্লাহ। বাউফলের উন্নয়নে দল-মতের ঊর্ধ্বে উঠে সবাইকে নিয়ে আমরা কাজ করতে চাই।

বাউফল ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত দারিদ্র বিমোচনে আত্মকর্মসংস্থানমূলক কাজে আর্থিক সহযোগিতা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় আরও উপস্থিত ছিলেন বাউফল উপজেলা জামায়াতের আমীর মাওলানা রফিকুল ইসলাম, জামায়াত ইসলামী পটুয়াখালী জেলা সহকারী সেক্রেটারি মাওলানা শহিদুল ইসলাম কায়সারী, বাউফল উপজেলা সেক্রেটারি  অধ্যাপক খালিদুর রহমান, বাউফল সিনিয়র সালেহী মাদ্রাসার সাবেক অধ্যক্ষ ও বাউফল উপজেলা সাবেক আমীর মাওলানা আব্দুল গনি, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির পটুয়াখালী জেলা সভাপতি আলী আজগর, ছাত্রশিবির পটুয়াখালী জেলার সেক্রেটারি মাহাদি হাসান নাহিদ, ছাত্রশিবির সাবেক পটুয়াখালী জেলা সভাপতি মোঃ আল-আমিন, পটুয়াখালী জেলা ছাত্রকল্যাণ সম্পাদক মোঃ মুজাহিদুল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন স্থানীয় গণ্যমান্য অসংখ্য ব্যক্তিবর্গ।

আর্থিক সহযোগিতা প্রদান কার্যক্রমে বৈদ্যুতিক ওয়ার্কশপ বা সরঞ্জামের দোকানের কাজে একজন তরুণ উদ্যোগতাকে নগদ সহযোগিতা প্রদান করা হয়। মোসা. হেলেনা বেগম সহ অন্যান্য মা-বোনদের মাঝে সেলাই মেশিন ক্রয়ে নগদ অর্থ সহযোগিতা প্রদান করা হয়েছে।

আর্থিক সহযোগিতা কার্যক্রমে উপস্থিত একজন ক্যান্সার আক্রান্ত ব্যক্তির স্বজনদের হাতে নগদ সযোগিতা তুলে দেওয়া হয়। এছাড়াও ক্ষুদ্র ব্যবসায়ী বেশকিছু ভাইয়ের হাতে সহযোগিতা তুলে দেওয়া হয়েছে।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, বাউফল ফাউন্ডেশন একটি সমাজকল্যামূলক প্রতিষ্ঠান। সাধারণ মানুষের কল্যাণে আমাদের সকল কর্মতৎপরতা অব্যাহত রয়েছে। আল্লাহর নিয়ম হচ্ছে কাউকে সম্পদ দিয়ে পরীক্ষা করেন আবার কাউকে না দিয়ে পরীক্ষা করেন। এক্ষেত্রে আমাদের কার্যক্রম পরিচালনা করতে যারা সহযোগিতা করেন সেসব ব্যক্তিদের প্রতি আমরা বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি।

মহান আল্লাহ তায়ালা বাউফল ফাউন্ডেশনের এই সমাজকল্যাণমূলক কার্যক্রম কবুল ও মঞ্জুর করুন, আমীন। মানুষের দুঃখ-দুর্দশা লাঘবে আমরা ইতোমধ্যেই পটুয়াখালী জেলার এই বাউফল উপজেলায় নানাবিধ সহযোগিতামূলক কাজ অব্যাহত রেখেছি। যার সুফল স্থানীয় অসংখ্য মানুষ ভোগ করছেন। আমরা প্রত্যাশা করি বাউফলের জনগণের আশা-আকাক্সক্ষা পূরণে আপনারা আমাদেরকে সুযোগ দিবেন ইনশাআল্লাহ। (প্রেস বিজ্ঞপ্তি)

এইচএন