tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৫ অক্টোবর ২০২৪, ২১:২৭ পিএম

শেরপুরে জামায়াতে ইসলামীর বিশাল গণজমায়েত অনুষ্ঠিত


Sherpur Jamaat Pic 05-10-2024

আওয়ামীলীগের জুলুম-নির্যাতন সহ্য করে টিকে থাকা বাংলাদেশ জামায়েতে ইসলামী দলের নেতাকর্মিরা আবারও দ্বিগুণ শক্তি নিয়ে মাঠে নেমেছে। সারাদেশের ন্যয় বগুড়ার শেরপুরে আয়োজিত হয়েছে বিশাল গণজমায়েত।


শনিবার (০৫ অক্টোবর) বিকেলে শেরপুর শহীদিয়া আলিয়া মাদরাসা ময়দানে উপজেলা জামায়াতে ইসলামী আয়োজিত এই গণজমায়েতে ঢল নামে হাজারও মানুষের।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ শাহাবুদ্দিন বলেন, শেখ হাসিনা বিগত ১৫ বছর শুধু মানুষ খুন করেনি, হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে দেশের মেরুদন্ড ভেঙ্গে দিয়েছে। প্রতিবেশী দেশের গোলামী করতে গিয়ে স্বাধীনতা-সার্বভৌমত্ব বিপদের মুখে ঠেলে দিয়েছে।

আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরপরই বিডিআর বিদ্রোহের নামে চৌকস, দেশপ্রেমিক সেনা অফিসারদের হত্যা করেছে বলে মন্তব্য করে তিনি বলেন, তারা বিডিআর বিলুপ্তের মাধ্যমে সীমান্ত অরক্ষিত করেছে। দেশের স্বার্থ জলাঞ্জলী দিয়ে একের পর চুক্তি করে দেশের মানুষকে প্রতিবেশী দেশের কাছে জিম্মি করে রেখেছে। তিনি বলেন, ছাত্র-জনতা বুকের রক্ত ঢেলে দিয়ে শেখ হাসিনার ফ্যাসিবাদ থেকে জাতিকে মুক্ত করেছে। দেশের ১৭ কোটি মানুষকে নতুন বাংলাদেশ গড়ার সুযোগ করে দিয়েছে। এই সুযোগ কাজে লাগিয়ে সকল ধর্ম-বর্ণের মানুষের জন্য একটি সুখী, সমৃদ্ধ, কল্যাণ রাস্ট্র গড়ে তুলতে হবে। প্রধান অতিথি আরও বলেন, ড. ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তী সরকার দেশটাকে নতুন করে গড়ার কাজ করছেন।

এই সরকারকে অকার্যকর করতে দেশে-বিদেশে ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। পতিত ফ্যাসিবাদী হাসিনা বিদেশের মাটিতে বসে দেশবিরোধী ষড়যন্ত্র করছে। দেশবাসী তার কোন ষড়যন্ত্র সফল হতে দিবেনা। তিনি দলীয় স্বার্থের ঊর্দ্ধে উঠে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে দেশবিরোধী সকল ষড়যন্ত্র রুখে দেওয়ার আহ্বান জানান। সভাপতির বক্তব্যে আলহাজ্ব দবিবুর রহমান নতুন বাংলাদেশ গঠনে সকলের সহযোগিতা কামনা কামনা করেন।

গণজমায়েতে আরও বক্তব্য রাখেন জামায়াতে ইসলামী বগুড়া পূর্ব জেলার নায়েবে আমির অধ্যাপক আব্দুল বাছেদ, সেক্রেটারি মাওলানা মানছুরুর রহমান, জেলা শুরা সদস্য এ্যাড. আব্দুল হালিম, উপজেলা জামায়াত নেতা আব্দুল্লাহ আল মুস্তাফিধ নাসিম, সাবেক ছাত্রনেতা শাহিন আলম, ইসলামী ছাত্রশিবির শেরপুর শহর শাখার সভাপতি রাকিবুল ইসলাম রবিন, শেরপুর উপজেলা উত্তরের সভাপতি রাফিউজ্জামান, দক্ষিন সভাপতি নাজমুস সাকিব সুজন প্রমূখ।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে আয়োজিত গণজমায়েতে সভাপতিত্ব করেন শেরপুর উপজেলা জামায়াতের আমির ও সাবেক শেরপুর উপজেলা চেয়ারম্যান জননেনতা মাওলানা আলহাজ্ব দবিবুর রহমান। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জামায়াতে ইসলামীর কেন্দ্রিয় নির্বাহী পরিষদ সদস্য ও বায়তুলমাল সম্পাদক বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ শাহাবুদ্দিন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন জামায়াতে ইসলামী বগুড়া অঞ্চলের টীম সদস্য অধ্যাপক নজরুল ইসলাম, জামায়াতে ইসলামী বগুড়া জেলা পূর্বের আমির অধ্যাপক নাজিম উদ্দিন ও জামায়াতে ইসলামী সিরাজগঞ্জ জেলা শাখার আমির অধ্যক্ষ মো: শাহিনুর আলম।

এমএইচ