tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৫ অগাস্ট ২০২২, ১৪:০০ পিএম

হরতালের শেষ মুহূর্তে বামজোট-সরকার সমর্থকদের ধাক্কাধাক্কি


20220825_133059

বাম গণতান্ত্রিক জোটের ডাকা হরতালের শেষ মুহূর্তে উত্তেজনা দেখা দিয়েছে। সরকারি দলের সমর্থকসহ মোটরসাইকেল, প্রাইভেটকার ও বাসের চালকদের সঙ্গে হরতাল সমর্থকদের হাতাহাতি এবং ধাক্কাধাক্কি হয়েছে।


বৃহস্পতিবার (২৫ আগস্ট) পল্টন মোড়ে এসব ঘটনা ঘটে।

বেলা ১১টায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমানের গাড়ি বায়তুল মোকাররম মসজিদের সামনে দিয়ে পল্টন মোড়ে আসে। হরতালের সমর্থকরা এ সময় তার গাড়ি আটকে দেন। গাড়ির সঙ্গে থাকা দলীয় নেতাকর্মীরা যাওয়ার চেষ্টা করলে হরতাল সমর্থকদের সঙ্গে হাতাহাতি ও ধাক্কাধাক্কি হয়। তাৎক্ষণিকভাবে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এ সম্পর্কে বাসদ জাতীয় কমিটির সদস্য নাসিরউদ্দিন প্রিন্স বলেন, আওয়ামী লীগের সন্ত্রাসী কর্মীরা হামলা করতে চাইলে আমাদের (বামজোট) নেতাকর্মীরা প্রতিরোধ গড়ে তোলে।

এসময় বাস আটকে দিতে দেখা যায়। এতে আতঙ্ক তৈরি হয় বাসযাত্রীদের মাঝে।

এদিকে সকাল থেকেই নিত্যপ্রয়োজনীয় দ্রব্য, জ্বালানি তেল, গ্যাস ও বিদ্যুতের দাম এবং গণপরিবহনের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের ডাকা হরতালে গাড়ি চলাচল স্বাভাবিক ছিল। হরতাল পালনকারীরা পল্টন মোড়ে কৌশলী অবস্থান নিয়েছেন। তারা সড়কে অবস্থান নিলেও মোড়ের প্রায় সব রাস্তাতেই চলেছে গাড়ি। তার মাঝখানে বক্তব্য আর স্লোগানে হরতাল পালন করেছেন বামজোটের নেতাকর্মীরা।

বামজোটের অর্ধদিবস হরতাল সকাল ৬টা থেকে শুরু হয়েছে। অন্যান্য দিনের মতো ব্যবসায়ীরা খুলেছেন দোকানপাট। বিনা বাধায় অফিসে এসেছেন মানুষ। হরতাল শেষ হবে দুপুর ১২টায়।

এমআই