tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:২৮ পিএম

অযোক্তিকভাবে শিবিরকে জড়িয়ে বানোয়াট বক্তব্যের তীব্র নিন্দা ছাত্রশিবিরের


687789_121

বিশ্ববিদ্যালয়ের ক্ষমতাসীন দলের শিক্ষক সংগঠন বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের ভিত্তিহীন, বানোয়াট ও উদ্দেশ্যমূলক বক্তব্যের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানান বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।


সম্প্রতি আমাদের দৃষ্টিগোচর হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি মুছে ফেলার ঘটনায় অযাচিতভাবে ইসলামী ছাত্রশিবিরকে জড়ানো হয়েছে।

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম বলেন, “শিক্ষক পরিষদের বিবৃতিতে বলা হয়, গত ৭ ফেব্রুয়ারি বুধবার রাতে নতুন কলা ভবনের দেয়ালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি মুছে একটি ছাত্রসংগঠনের নামে দেয়াল লিখন ও গ্রাফিতি আঁকা হয়েছে।

নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করে জানান, প্রকাশ্য দিবালোকের মতো স্পষ্ট যে, শেখ মুজিবুর রহমানের ছবি মুছে দেয়াল অঙ্কন করেছে বিশ্ববিদ্যালয় সংসদ ছাত্র ইউনিয়ন। যা দেয়ালে লিখিত রয়েছে। অথচ শিক্ষক পরিষদ ছাত্র ইউনিয়নের নাম উল্লেখ করতেও সৎ সাহস প্রদর্শন করেনি। কারণ, এতে থলের বিড়াল প্রকাশিত হয়ে পড়বে। অন্যদিকে হীন স্বার্থ চরিতার্থ করতে শিক্ষক পরিষদের বিবৃতিতে অযাচিতভাবে ইসলামী ছাত্রশিবিরের নাম উল্লেখ করা হয়েছে। যার মাধ্যমে একই সাথে কুরুচিপূর্ণ ও অপরিণামদর্শী দৃষ্টান্ত তৈরি করল শিক্ষক পরিষদ। শিক্ষকের পদে বসে এই ধরনের হীন মানসিকতার কাজ আমাদেরকে এই জাতির ভবিষ্যৎ নিয়ে ভাবিয়ে তুলছে।

নেতৃবৃন্দ বলেন, কোনো তথ্য-প্রমাণ ছাড়াই একটি শিক্ষক সংগঠন কীভাবে এমন দায়িত্বহীন উদ্দেশ্যপ্রণোদিত বক্তব্য দিতে পারে তা আমাদের বোধগম্য নয়। ছাত্রশিবিরের ইতিহাসে এমন কাজের নজির নেই। একইভাবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উল্লেখিত ঘটনার সাথে ছাত্রশিবিরের দূরতম কোনো সম্পর্ক নেই; বরং এর সাথে জড়িতদের আড়াল করতেই কথিত কিছু শিক্ষক ও ষড়যন্ত্রকারীরা এখানে ছাত্রশিবিরকে জড়িয়ে পরিকল্পিতভাবে অপপ্রচার করছে, যাতে ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করা যায়।

নেতৃবৃন্দ আরও বলেন, ছাত্রশিবির নয়, বরং ছাত্রলীগই শিক্ষাপ্রতিষ্ঠানে শান্তি, স্থিতিশীলতা, নিরাপত্তা ও শিক্ষার পরিবেশ ধ্বংসের তাণ্ডবলীলা চালাচ্ছে, যা দেশবাসী প্রতিদিনই দেখছে। ছাত্রলীগ নেতা কর্তৃক সম্প্রতি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়েই স্বামীকে আটকে রেখে স্ত্রীকে ধর্ষণের ঘটনার মাধ্যমে জাতি দেখেছে। আর ছাত্রলীগের অব্যাহত সন্ত্রাসের পেছনে এমন দলকানা শিক্ষকদের সরাসরি মদদও জাতির কাছে সুস্পষ্ট।

আমরা বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের এমন দায়িত্বহীন বক্তব্যকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি। একই সাথে নিজেদের পেশার সম্মান বজায় রাখতে এ ধরনের বানোয়াট বক্তব্য প্রত্যাহারের আহ্বান জানান।

প্রেস বিজ্ঞপ্তি