tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ১৩ জুলাই ২০২৩, ১৭:৩২ পিএম

ব্যবসায়ীদের সরিয়ে দিয়েছে পুলিশ, গুলশানে যান চলাচল স্বাভাবিক


3

রাজধানীর গুলশান শপিং সেন্টার সিলগালা করার প্রতিবাদে আন্দোলনরত ব্যবসায়ীদের রাস্তা থেকে সরিয়ে দিয়েছে পুলিশ। এতে করে গুলশান-১ নম্বর এলাকায় কয়েক ঘণ্টা পর আবারও যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে।


বৃহস্পতিবার (১৩ জুলাই) বিকেল ৩টা ৪৫ মিনিটের দিকে ব্যবসায়ীদের রাস্তা থেকে সরিয়ে দেয় গুলশান থানা পুলিশ।

এ ব্যাপারে গুলশান থানার পরিদর্শক (পেট্রোল) সেলিম রেজা বলেন, অনেকবার বোঝানোর পরও ব্যবসায়ীরা রাজি হননি। একপর্যায়ে বিকেল ৩টা ৪৫ মিনিটের দিকে তাদের রাস্তা থেকে সরিয়ে দেওয়া হয়। পুলিশ যখন তাদের রাস্তা থেকে সরিয়ে দিচ্ছল তখন তারা পুলিশকে উদ্দেশ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে একজন পুলিশ সদস্য আহত হয়েছেন। পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে। রাস্তায় আবারও যান চলাচল শুরু হয়েছে।

ডিএমপির গুলশান বিভাগের গুলশান জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) আব্দুল্লাহ আল মাসুম বলেন, বিকেলে ব্যবসায়ীদের রাস্তা থেকে সরে যাওয়ার কথা বললে তারা পুলিশের ওপর চড়া হয়ে ইট-পাটকেল নিক্ষেপ করেন। এতে গুলশান থানার পরিদর্শকসহ (অপারেশনস) বেশ কয়েকজন আহত হন। পরে ব্যবসায়ীদের ধাওয়া দিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়।

এর আগে, দুপুর সাড়ে ১২টার দিকে ডিএনসিসি অঞ্চল-৩ এর কর্মকর্তারা ওই শপিং কমপ্লেক্সের পরিত্যক্ত বহুতল ভবনটি সিলগালা করার ঘোষণা দেওয়ার পর প্রতিবাদ হিসেবে সড়ক অবরোধ করেন ব্যবসায়ীরা।

এ সময় গুলশান-১ নম্বর চত্বরের রাস্তা সিমেন্টের ব্লক দিয়ে বন্ধ করে দেন তারা। এর ফলে গুলশান গোল চত্বর দিয়ে যান চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে যায়।

এমআই