tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৩ এপ্রিল ২০২৪, ২১:০২ পিএম

জাতির নেতৃত্বের সঙ্কট পূরণে রাবির সাবেক ছাত্রদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে : রফিকুল ইসলাম খান


WhatsApp Image 2024-04-03 at 3.18.23 PM (1)

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিনেট ও সিন্ডিকেট সদস্য মাওলানা রফিকুল ইসলাম খান বলেছেন, আমাদের প্রিয় জন্মভূমি বাংলাদেশ আজ এক ক্রান্তিকাল অতিক্রম করছে। এই ক্রান্তিকালে জাতির নেতৃত্বের সঙ্কট পূরণে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র নেতৃত্বকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।


বর্তমানে এদেশ থেকে ইসলাম ও ইসলামী মূল্যবোধ ধ্বংস করতে নানাবিধ ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। এমতাবস্থায় ইসলামী আন্দোলনের সূতিকাগার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র হিসেবে আমাদের দৃঢ়তার সাথে এই ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। একজন মুসলমান হিসেবে এদেশে কুরআন ও সুন্নাহর আলোকে একটি ন্যায় ও ইনসাফ ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার জন্য সচেতনভাবে আরও কার্যকর ভূমিকা রাখতে হবে। যে কোনো প্রতিকূল পরিস্থিতিতেও সত্য ও ন্যায়ের প্রতি অবিচল থেকে বাংলার জমিনে ইসালামকে বিজয়ী করার প্রচেষ্টা চালাতে হবে।

২ এপ্রিল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রদের নিয়ে রাজধানীতে ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন ।

সভাপতির বক্তব্যে এডভোকেট মতিউর রহমান আকন্দ বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্র আন্দোলনের দীর্ঘ সময়ে আপনারা যে ভুমিকা পালন করে এসেছেন তা জীবন পরিচালনার সকল ক্ষেত্রে আপনাদেরকে আরও দৃঢ় ও অনুপ্রাণিত করবে। প্রবাহমান জীবনধারার মাঝপথে আমাদেরকে বাস্তবতার আলোকে

অনেকগুলো পরিস্থিতির মোকাবেলা করতে হবে। এই চলার পথে আমরা যদি কোনো প্ররোচনায় পথ ভুলে যায় তাহলে আমাদের আগের সকল অর্জনই বৃথা হয়ে যাবে। এজন্য সাবেক ছাত্র ভাইদেরকে সতর্কতার সাথে পথ চলতে হবে। ছাত্র আন্দোলন থেকে শিখে আসা যোগ্যতার প্রতিফলন ঘটিয়ে সকল কিছুর সমন্বয় করে আগামীর পথ পাড়ি দিতে হবে।

ইফতার মাহফিল ও মিলনমেলায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র ভাইদের ক্যাম্পাস জীবনের স্মৃতিচারণে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

রাজশাহী ইউনিভার্সিটি এক্স স্টুডেন্ট ফোরামের সভাপতি এডভোকেট মতিউর রহমান আকন্দের সভাপতিত্বে এবং এক্স স্টুডেন্ট ফোরামের সেক্রেটারী মু. দেলাওয়ার হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাবেক ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম উমার আলী, জাতীয় সংসদের সাবেক সদস্য অধ্যাপক লতিফুর রহমান, বিশিষ্ট সমাজসেবক এমাজ উদ্দিন মন্ডল, বিশিষ্ট মানবাধিকার কর্মী এডভোকেট ড. হেলাল উদ্দিন, বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজসেবক ড. শফিকুল ইসলাম মাসুদ, রাজশাহী ইউনিভার্সিটি এক্স স্টুডেন্ট ফোরামের ছাত্র উপদেষ্টা মঞ্জুরুল ইসলাম। এছাড়াও আরও উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা ড. মোবারক হোসাইন, আশরাফুল আলম ইমন, হাফেজ গোলাম রাব্বানী, হাফেজ নুরুজ্জামান, হাবিবুর রহমান, আজিজুর রহমান আযাদ, আব্দুর রহিম, আশরাফুল ইসলাম ফারুক, নুর মোহাম্মদ মন্ডল, বর্তমান ছাত্রনেতা আহমেদ আব্দুল্লাহ, রোহান কবির সহ বিভিন্ন পর্যায়ের সাবেক ও বর্তমান ছাত্র নেতৃবৃন্দ।

রাজশাহী ইউনিভার্সিটি এক্স স্টুডেন্ট ফোরামের উদ্যোগে ২ এপ্রিল মঙ্গলবার রাজধানীর একটি রেস্টুরেন্টে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রদের নিয়ে ইফতার মাহফিল ও মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে। ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী ইউনিভার্সিটি এক্স স্টুডেন্ট ফোরামের উপদেষ্টা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মাওলানা রফিকুল ইসলাম খান।

প্রেস বিজ্ঞপ্তি//এমএইচ