tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
অপরাধ প্রকাশনার সময়: ২৮ জুলাই ২০২৩, ১১:৪৬ এএম

চাঁদাবাজদের হুমকিতে পালিয়ে বেড়াচ্ছেন ব্যবসায়ী সুবল


su

দুই কোটি টাকা চাঁদার দাবিতে ব্যবসায়ী সুবল চন্দ্র মিশ্রকে প্রান নাশের হুমকি দিচ্ছে সন্ত্রাসীরা। চাঁদা না পেয়ে তার রাজধানীর মতিঝিলের দিলকুশা বাণিজ্যিক এলাকার অফিসে হামলা ও ভাংচুর করা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে।


জীবন বাঁচাতে ওই ব্যবসায়ী ঘটনার পর থেকে পালিয়ে বেড়াচ্ছেন। এ ঘটনায় মতিঝিল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

জিডিতে উল্লেখ করা হয়েছে, ৪৫ দিলকুশা বাণিজ্যিক এলাকার জামান কোর্টের ৮ম তলায় সুবল চন্দ্র মিশ্রের ব্যবসা প্রতিষ্ঠান। দীর্ঘ ২০ বছর ধরে তিনি ব্যবসা করে আসছেন।

চাঁদাবাজি ও অপহরণের হুমকির কারণে ২০২২ সালের ১৫ ডিসেম্বর মতিঝিল থানায় একটি জিডি করার পর পুলিশ তদন্ত করে ওই ব্যবসায়ীকে নিরাপত্তা প্রদানের আশ্বাস দেয়। কিন্তু জিডি করার কারণে সন্ত্রাসীরা তার ওপর আরও ক্ষুব্ধ হয়ে ওঠে।

এরপর গত ৪-৭-২০২৩ বিকেল তিনটার দিকে ৩/৪ জন সন্ত্রাসী অফিসে জোর করে ঢুকে ব্যবসায়ী সুবলকে খোঁজ করে। তাকে না পেয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে। চাঁদার বিষয় পুলিশকে জানানোর কারণে তারা আরও ক্ষিপ্ত হয়ে অফিসের দুই কর্মচারিকে ধাক্কা দিয়ে চেয়ার টেবিল ভাংচুর করে চলে যায়। তারা হুমকি দিয়ে বলে আগে এক কোটি টাকা চাইলেও এখন আমাদের দুই কোটি টাকা দিতে হবে। সাত দিনের মধ্যে টাকা না দিলে সুবলকে হত্যার হুমকি দেয় সন্ত্রাসীরা।

এরপর ওই সন্ত্রাসীরা ওই দিন রাতে তার বাসার নিচে গিয়ে সিকিউরিটি গার্ডের কাছে ব্যবসায়ী সুবলের খোঁজ নেয় তিনি বাসায় আছেন কিনা। সন্ত্রাসীদের ভয়ে তিনি অফিসে যাওয়া বন্ধ করে দিয়েছেন। ব্যবসায়ী সুবল চন্দ্র আরও একটি জিডিতে উল্লেখ করেন, গ্রামের বাড়ি যাওয়ার পথে ঢাকা-ময়মনসিংহ বাইপাস এলাকায় তাকে গাড়ি চাপা দিয়েও হত্যা চেষ্টা করা হয়। এ অবস্থায় তিনি পালিয়ে বেড়াচ্ছেন।

বর্তমানে তিনি তার জীবনের নিরাপত্তা নিয়ে চিন্তিত। তিনি তার জীবন এবং এবং ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তা প্রদানের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর কাছে সহায়তা চেয়েছেন।