tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আইন আদালত প্রকাশনার সময়: ০২ অক্টোবর ২০২৩, ১৫:৩৪ পিএম

রিজেন্ট সাহেদের জামিন শুনানি ১৫ অক্টোবর


shahed-20231002122416

অবৈধ সম্পদ অর্জনের মামলায় ৩ বছরের সাজাপ্রাপ্ত রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদকে দেওয়া হাইকোর্টের জামিন স্থগিত চেয়ে করা আপিল আবেদনের শুনানির দিন ধার্য করেছেন আদালত। আগামী ১৫ অক্টোবর শুনানি অনুষ্ঠিত হবে।


সোমবার (২ অক্টোবর) আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম. ইনায়েতুর রহিম শুনানির জন্য এ দিন ধার্য করেন।

আজ আদালতে দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

এর আগে অবৈধ সম্পদ অর্জনের মামলায় তিন বছরের কারাদণ্ডপ্রাপ্ত সাহেদের জামিন স্থগিত চেয়ে আবেদন করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গত ১৪ সেপ্টেম্বর অবৈধ সম্পদ অর্জনের মামলায় কারাদণ্ডপ্রাপ্ত সাহেদকে ৬ মাসের জামিন দেন হাইকোর্ট। তারও আগে গত ৪ সেপ্টেম্বর এ মামলায় তার আপিল শুনানির জন্য গ্রহণ করেছিলেন আদালত। ওইদিন আদালতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। আর সাহেদের পক্ষে ছিলেন আইনজীবী সৈয়দ জাহাঙ্গীর হোসেন।

গত ২১ আগস্ট অবৈধ সম্পদ অর্জনের মামলায় সাহেদকে ৩ বছরের কারাদণ্ডে দণ্ডিত করে রায় দেন ঢাকার বিশেষ জজ আদালত-৭ এর বিচারক প্রদীপ কুমার। রায়ে এক লাখ টাকা জরিমানা করা হয়। পরে ৬০ কর্মদিবসের মধ্যে জরিমানার টাকা সরকারি কোষাগারে জমা দেওয়া হয়।

সাহেদের বিরুদ্ধে দুটি অভিযোগ গঠন করা হলেও ২০০৪ সালের দুদক আইনের ২৬(২) ধারায় এ দণ্ড দেওয়া হয়। তবে ২৭(১) ধারায় অভিযোগ প্রমাণ না হওয়ায় তাকে খালাস দেওয়া হয়।

এমবি