tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ১০ জুন ২০২৩, ২১:২৫ পিএম

পুরান ঢাকাবাসী নেত্রীর পাশে ছিলেন, থাকবেন : সাঈদ খোকন


৫

দেশে যেকোনো সংকট ও সম্ভাবনায় পুরান ঢাকাবাসী বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে ছিলেন এবং থাকবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সদস্য এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।


শনিবার (১০ জুন) দুপুরে পুরান ঢাকার ধুপখোলায় মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশন আয়োজিত এক বিনামূল্যে চক্ষু সেবা কার্যক্রমে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আগে সব সংকট-সম্ভাবনায় আপনারা পুরান ঢাকাবাসী বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার পাশে ছিলেন। ভবিষ্যতেও সেভাবে আপনারা নেত্রীর পাশে থেকে হাতকে শক্তিশালী করবেন বলে আশা করি।

সাঈদ খোকন বলেন, বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী ১৬ কোটি মানুষ নিয়ে ভাবেন। তিনি একজন দায়িত্বশীল সরকারপ্রধান। জনগণের মৌলিক, মানবিক দিকগুলো সমাধানের জন্য তিনি আপ্রাণ চেষ্টা করেন। তিনি রাষ্ট্রের দায়িত্বে আছেন বলেই আমরা সবাই নিরাপদে আছি। তার যোগ্যতা, সততা, আন্তরিকতা ও দেশপ্রেমের কোনো ঘাটতি নেই। জনগণের ভাগ্য পরিবর্তনে তিনি রাজনীতি করছেন। বর্তমান বিশ্ব পরিস্থিতিতে আমাদের জাতীয় ঐক্য, শান্তি ও শেখ হাসিনা অপরিহার্য। বাংলাদেশ, বাঙালি ও শেখ হাসিনা সমার্থক শব্দে পরিণত হয়েছে।

সাম্প্রতিক সময়ে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং বিদ্যুৎ সংকট নিয়েও কথা বলেন সাঈদ খোকন। তিনি বলেন, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর সমগ্র বিশ্ববাসীর ওপর একযোগে বর্তমান সময়ের মতো এমন দুর্যোগ নেমে আসেনি। মহামারি করোনা, ইউক্রেন-রাশিয়া যুদ্ধ, স্যাংশন-পাল্টা স্যাংশন, জ্বালানি তেলের দাম বৃদ্ধি, চীন-যুক্তরাষ্ট্রের সম্পর্কে টানাপোড়নে; সব মিলিয়ে জনজীবন দুর্বিষহ হয়ে উঠেছে। লাগামহীন মূল্যবৃদ্ধিতে দেশের সব শ্রেণি-পেশার মানুষ কঠিন সময় অতিক্রম করছে। আমাদের মতো নিম্ন মধ্যম আয়ের দেশের মানুষের ভালোভাবে বেঁচে থাকাটাই বড় চ্যালেঞ্জ এখন।

আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির এই সদস্য বলেন, বাঙালির একজন শেখ হাসিনা আছেন। তিনি দলমত নির্বিশেষে সব শ্রেণি- পেশার মানুষের জন্য বিচক্ষণ রাষ্ট্রনেতা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তীক্ষ্ণ মেধা ও কঠোর পরিশ্রম করে বাংলাদেশের জনগণকে এখনো অন্যান্য দেশের তুলনায় ভালো রাখতে পেরেছেন। অন্য কোনো সরকার প্রধানের পক্ষে এটি সম্ভব নয়।

বিদ্যুৎ সংকটের বিষয়ে দুঃখ প্রকাশ করে তিনি বলেন, বর্তমানে এই সমস্যাটি একটি জাতীয় সমস্যা। সমস্যা সমাধানে প্রধানমন্ত্রী তার সরাসরি নেতৃত্বে কাজ করে যাচ্ছেন। আশা করছি কয়েক দিনের মধ্যেই সমস্যা সমাধান হয়ে যাবে। এসময় পুরান ঢাকাবাসীসহ দেশের জনগণকে ধৈর্য ধরার আহ্বান জানান তিনি।

বঙ্গবন্ধুর মতো শেখ হাসিনাকে সরিয়ে দেওয়ার জন্য দেশ-বিদেশে যে ষড়যন্ত্র চলছে, তা প্রতিহত করতে পুরান ঢাকাবাসীকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

এমআই