tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১:২৪ এএম

বিপিএলের উইকেট নিয়ে মুখ খুললেন সাকিব


shakib-rangpur-fan-20240204110937

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলমান দশম আসর। এখন পর্যন্ত ২০০ রানের কোনো ম্যাচই দেখা যায়নি, যে কারণে বিপিএলের উইকেট নিয়ে সমালোচনা করেছেন সাকিব আল হাসান।


ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট মানেই চার-ছক্কার ধুমধাড়াক্কা আয়োজন। এক্ষেত্রে ব্যতিক্রম। যেখানে । অথচ গত আসরেও কয়েকটি রানবন্যার ম্যাচ দেখা গিয়েছিল। এবার সেটি তো হয়ইনি, উল্টো বেশিরভাগ ম্যাচই হচ্ছে লো-স্কোরিং।

টাইগার অধিনায়কের মতে— এবারের পিচ টি-টোয়েন্টির জন্য আদর্শ নয়। গতকাল (শনিবার) রংপুর রাইডার্সের ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আসেন সাকিব। সেখানে তিনি কথা বলেন বিপিএলের উইকেট নিয়ে, ‘বিপিএল কঠিন এক প্রতিযোগিতা। এবারের বিপিএলের পিচগুলোও আইডিয়াল না। গতবারের পিচ এবং কন্ডিশন আমার কাছে মনে হয় দুইটাই ভালো ছিল, অনেক রান হচ্ছিল, যেটা এবার হচ্ছে না।

ফ্র্যাঞ্চাইজি আসরটিতে দেশের প্রধান ক্রিকেটাররা রান পাচ্ছেন না, বিশেষ করে ধারাবাহিকভাবে ব্যর্থ লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত। এ নিয়েও জানতে চাওয়া হলে সাকিব বলেন, ‘আমার কাছে মনে হয় যে এটা নিয়ে আলোচনা না করাই ভালো। সবাই যখন জাতীয় দলের হয়ে খেলবে (ভালো করবে), সবাই যার যার জায়গাতেই আছে। আমি মনে করি ভালো অবস্থাতেই আছে।

তবে বিশ্বকাপের আগেই তারা ফর্মে ফিরবেন বলে আশা টাইগার অধিনায়কের, ‘স্বাভাবিকভাবে জাতীয় দলের ক্রিকেটাররা বেশি খেলতে খেলতে একটু রিল্যাক্স হয়ে যায়। এরকম একটা টুর্নামেন্টে হয়তো সময় নিচ্ছে। এখন থেকে বিল্ড-আপ করে বিশ্বকাপে গিয়ে হয়তো দল ভালো করবে। আমার কাছে মনে হয় না এটা নিয়ে হতাশ বা চিন্তিত হওয়ার কিছু আছে। আমি নিশ্চিত যারাই দলে থাকবে যার যার জায়গা থেকে ভালো করবে।’

উল্লেখ্য, চলতি বিপিএলে সর্বোচ্চ দলীয় সংগ্রহ উঠেছিল ১৯৩। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের করা সেই রানের জবাবে ফরচুন বরিশাল তোলে ১৮৩। আরেক ম্যাচে বরিশালের করা ১৮৭ রান পরে ব্যাট করে খুলনা টাইগার্স টপকে যায়। ১৮০–এর ঘরে এমন আরও দুটি ইনিংস উঠলেও, আসরের বেশিরভাগ ম্যাচের গণ্ডিই আটকে ছিল ১৪০-১৫৫ রানের ভেতর। দুটি ম্যাচে আসরের সর্বনিম্ন ৭২ এবং ৭৬ রানের নজিরও দেখিয়েছে চট্টগ্রাম ও সিলেট ফ্র্যাঞ্চাইজি।

এসএম