tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১১ নভেম্বর ২০২২, ১৯:১৮ পিএম

সেলিম উদ্দিনের মায়ের দাফন সম্পন্ন


জানাজা

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিনের ‘মা’ মরিয়ম বেগমের দ্বিতীয় ও শেষ জানাজা আজ বাদ জুমা সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার আষ্টঘরি গ্রামের ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হয়েছে ।


নামাজে জানাজায় ইমামতি করেন মরহুমার সন্তান সেলিম উদ্দিন। জানাজা শেষে তাকে পারিবারিক গোরস্তানে দাফন করা হয়।

জানাজা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জামায়াতের কেন্দ্রীয় সহকারি সেক্রেটারি জেনারেল ও সাবেক সংসদ সদস্য এ এইচ এম হামিদুর রহমান আযাদ, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের নায়েবে আমীর আব্দুর রহমান মুসা, ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর আব্দুস সবুর ফকির, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি লস্কর মো. তসলিম, মাহফুজুর রহমান, নাজিম উদ্দীন মোল্লা ও ডা. ফখরুদ্দিন মানিক, শিবিরের কেন্দ্রীয় পরিকল্পনা সম্পাদক শাহরিয়ার ফয়সাল, শ্রমিক কল্যাণ ফেডারেশন ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি আব্দুস সালামসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গ।

জানাজা পূর্ব বক্তৃতায় এ এইচ এম হামিদুর রহমান আযাদ বলেন, মৃত্যু সকলের জন্যই অবধারিত। সে ধারাবাহিকতায় আমাদের ‘মা’ মরিয়ম বেগম আমাদের মাঝ থেকে চিরবিদায় নিয়েছেন। তিনি ছিলেন একজন দ্বীনদার ও পরহেজগার মহীয়সী নারী। সর্বপরি তিনি রত্মগর্ভা ও ভাগ্যবতীও ছিলেন। তার সন্তান শুধু সিলেটের নয় বরং জাতির কৃতি সন্তান। তিনি ইসলামী আন্দোলনের সর্বোচ্চ পর্যায়ে দায়িত্ব পালন করে দেশ, জাতি ও ইসলামের খেদমতে নিয়োজিত রয়েছেন।

এসময় তিনি মরহুমার রূহের মাগফিরাত কামনা করে তাকে জান্নাতের আ’লা মাকাম দানের জন্য মহান আল্লাহ তা’য়ালার দরবারে দোয়া করেন এবং উপস্থিত জনতার কাছে দোয়ার আবেদন জানান।

এমআই