tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ১০ অগাস্ট ২০২৪, ০৮:৪০ এএম

ইউক্রেনের মার্কেটে রাশিয়ার হামলায় নিহত ১৪


ucrain_20240810_085613505

ইউক্রেনের পূর্বঞ্চলীয় প্রদেশ দোনেৎস্কের কস্টিয়ান্তিনিভকা শহরের একটি সুপারমার্কেটে বিমান হামলায় অর্ধশতাধিক মানুষ হতাহত হয়েছেন।


ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে এক পোস্টে বলেছেন, দোনেৎস্ক অঞ্চলে কস্টিয়ান্তিনিভকা শহরের একটি সুপারমার্কেটে রাশিয়ার হামলায় অন্তত ১৪ জন নিহত ও ৪৩ জন আহত হয়েছেন। খবর কিয়েভ পোস্টের।

ইউক্রেনের কর্মকর্তাদের পোস্ট করা ছবি ও ভিডিওতে ধ্বংস হওয়া ভবন থেকে কালো ধোঁয়ার কুণ্ডলী দেখা গেছে। আগুন নেভানো হয়েছে বলে পরবর্তীতে জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী।

জেলেনস্কি বলেছেন, রুশ সন্ত্রাসীরা একটি সুপারমার্কেট এবং একটি পোস্ট অফিসে হামলা করেছে। ধ্বংসস্তূপের নিচে অনেকে চাপা পড়ে আছেন। জরুরি সেবাকর্মীরা ধ্বংসস্তূপের নিচে জীবিতদের সন্ধান করছেন।

কস্টিয়ান্তিনিভকা শহর পূর্ব ইউক্রেইনের সক্রিয় যুদ্ধক্ষেত্র থেকে প্রায় ১৩ কিলোমিটারের মধ্যে অবস্থিত। দোনেৎস্ক অঞ্চলে ইউক্রেন সরকারের কব্জায় থাকা অংশগুলো নিয়মিতই রাশিয়ার গোলা ও বিমান হামলার শিকার হয়।

ইউক্রেনের প্রসিকিউটর জেনারেল আন্দ্রি কোস্তিন এক্সে কস্টিয়ান্তিনিভকা শহরে মৃতের সর্বশেষ সংখ্যা জানাতে গিয়ে বলেছেন, যুদ্ধক্ষেত্রে কোনও পরিস্থিতিতেই বেসামরিক নাগরিকদের হামলার নিশানা করা ঠিক না। তবে রাশিয়া পূর্ব ইউক্রেনের ওই শহরটিতে হামলার বিষয়ে কোনও মন্তব্য করেনি।

রাশিয়া বরাবরই যুদ্ধে ইচ্ছাকৃতভাবে বেসামরিক নাগরিকদের হামলার নিশানা করার কথা অস্বীকার করে আসছে। ২০২২ সালে ইউক্রেনে সর্বাত্মক সামরিক অভিযান শুরুর পর থেকে ২৯ মাসে রাশিয়া হাজার হাজার সাধারণ মানুষকে হত্যা করেছে।

এনএইচ