tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৬ ডিসেম্বর ২০২৩, ২০:০৩ পিএম

সরকারকে আর ক্ষমতায় থাকতে দেয়া হবে না : মুজিবুর রহমান


801573_199

এ সরকারকে আর ক্ষমতায় থাকতে দেয়া হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক মুজিবুর রহমান।


মঙ্গলবার(২৬ডিসেম্বর) কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও লালমনিরহাট জেলা আমির প্রভাষক আতাউর রহমানের সভাপতিত্বে ও জেলা সেক্রেটারি অ্যাডভোকেট মো: আবু তাহেরের সঞ্চালনায় হওয়া লালমনিরহাট জেলার সহযোগী সদস্য সম্মেলনের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অধ্যাপক মুজিবুর রহমান বলেন, কর্তৃত্ববাদী সরকার কর্তৃক সারাদেশে জুলুমতন্ত্র চলছে। মানুষের ভোট ও ভাতের কোনো অধিকার নেই। মানুষের জীবনের নিরাপত্তা নেই। স্বাধীন দেশের নাগরিক হয়েও দেশবাসী নিজ বাসা-বাড়িতে থাকতে পারেন না।

শিক্ষাব্যবস্থা ধ্বংস করেছে এ সরকার। পরীক্ষা সিস্টেম তুলে দেয়ায় শিক্ষার্থীরা লেখাপড়ায় মনোনিবেশ হারিয়ে ফেলবে। শিক্ষা ব্যবস্থায় নাচ ও গানের মত বিষয়কে অনুষঙ্গ করা হয়েছে, যা অত্যন্ত দুঃখজনক। নাস্তিক্যবাদী অবৈধ সরকার বিশ্ববিদ্যালয়ের মনোগ্রাম হতে কুরআনের আয়াত ও ইসলাম শব্দ উঠিয়ে দিয়েছে। নজরুল ইসলাম কলেজ থেকে ইসলাম শব্দ উঠিয়ে নজরুল কলেজ করেছিল। সংবিধান হতে আল্লাহর প্রতি আস্থা ও বিশ্বাস তুলে দিয়েছে। ইসলাম বিরোধী শক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে।

তিনি বলেন, অবৈধ আওয়ামী লীগ সরকার বানরের পিঠা ভাগাভাগির নির্বাচন আয়োজন করেছে। এ আয়োজনের বিরুদ্ধে কার্যকর ভূমিকা রাখতে হবে।

তিনি প্রহসনের নির্বাচন বয়কটের আহ্বান সম্বলিত লিফলেট সর্বস্তরের মানুষের মাঝে পৌঁছানোর আহ্বা জানান। জেল, জুলুম, হামলা, মামলা ও ফরমায়েশি রায়ে সাজা দিয়ে জালিম সরকার রক্ষা পাবে না ইনশাআল্লাহ। জালিমরা অবশ্যই পরাজিত হবে এবং মজলুমের বিজয় অনিবার্য।

তিনি আরও বলেন, আমাদের নিয়মিত কুরআন-হাদীস অধ্যয়ন করতে হবে। পরিবারের সকলকে নিয়ে জান্নাতে যেতে আল কুরআনের সমাজ কায়েমের আন্দোলনে যথাযথ ভূমিকা রাখতে হবে। ইসলামের বিজয়ের লক্ষ্যে জানমাল দিয়ে শাহাদাতের তামান্না নিয়ে দ্বীন প্রতিষ্ঠার আন্দোলনে সক্রিয় ভূমিকা রাখতে হবে। আমাদের নিয়মিত দাওয়াতি কাজ করতে হবে। সমাজকল্যাণমূলক কাজ বেশি বেশি করতে হবে। জালিমের জুলুম থেকে রক্ষা পেতে ও মাজলুমের বিজয়ের জন্য রাজপথে ভূমিকার পাশাপাশি শেষ রাতে আল্লাহর দরবারে ফরিয়াদ করতে হবে।

সহযোগী সদস্য সম্মেলনে জেলা নায়েবে আমির মাওলানা হাবিবুর রহমান, সহকারী সেক্রেটারি হাফেজ শাহ আলম, আনোয়ারুল ইসলাম রাজু, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট ফিরোজ হায়দার লাভলু, জেলা কর্মপরিষদ সদস্যবৃন্দ, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন নেতৃবৃন্দসহ

প্রেস বিজ্ঞপ্তি