tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ০৮ নভেম্বর ২০২৩, ১৪:৪৬ পিএম

চ্যাম্পিয়নস ট্রফির স্বপ্ন বাঁচাতে ব্যাটিংয়ে ইংল্যান্ড


58

বিশ্বকাপ ধরে রাখার মিশনে টুর্নামেন্টে খেলতে নেমেছিল ইংল্যান্ড। কিন্তু বিশ্বকাপ ধরে রাখার মতো কোনো পারফরম্যান্সও করতে পারেনি তারা। তাদের ইতিহাসে সবচেয়ে বাজে বিশ্বকাপ এটি।


বিশ্বকাপের সেমিফাইনাল থেকে অনেক আগেই ছিটকে গেছে ইংল্যান্ড। এবার তাদের চোখ রাঙাচ্ছে চ্যাম্পিয়নস ট্রফিও। আগামী চ্যাম্পিয়নস ট্রফিতে খেলতে হলে পয়েন্ট তালিকায় শীর্ষ আটে থাকতে হবে ইংল্যান্ডকে। এই মুহূর্তে তলানিতে রয়েছে তারা।

বিশ্বকাপের বাকি দুই ম্যাচ জিতলে সুযোগ থাকবে চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার। এমন কঠিন সমীকরণের সময় নেদারল্যান্ডসের বিপক্ষে আজ টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড। শেষটা ভালো করার লক্ষ্যে ব্যাটিংয়ে নিয়েছেন বলে জানিয়েছেন অধিনায়ক জস বাটলার। ইংল্যান্ডের বিপক্ষে ৬ ওয়ানডেতে মুখোমুখি হয়ে কোনো ম্যাচ না জেতা নেদারল্যান্ডসের অধিনায়কও চান আজ জিততে।

দুই দলই একাদশে পরিবর্তন এনেছে। নেদারল্যান্ডসের একটির পরিবর্তে দুটি করেছে ইংল্যান্ড। সাকিব জুলফিকারের পরিবর্তে ডাচদের একাদশে সুযোগ পেয়েছেন তেজা নিদামানুরু। আর ইংলিশরা মার্ক উড ও লিয়াম লিভিংস্টোনের বদলে হ্যারি ব্রুক ও গাস অ্যাটকিনসনকে নিয়েছে।

  • ইংল্যান্ডের একাদশ:

জস বাটলার (অধিনায়ক ও উইকেটরক্ষক), জনি বেয়ারস্টো, ডেভিড মালান, জো রুট, বেন স্টোকস, হ্যারি ব্রুক, মঈন আলী, আদিল রশিদ, গাস অ্যাটকিনসন, ক্রিস ওকস, ডেভিড উইলি।

  • নেদারল্যান্ডসের একাদশ:

ওয়েসলি বারেসি, ম্যাক্স ও’ডাউড, কলিন অ্যাকারমান, স্কট এডওয়ার্ডস (অধিনায়ক ও উইকেটরক্ষক), বাস ডি লিড, লোগান ফন বিক, তেজা নিদামানুরু, রোয়েলফ ফন ডার মারউই, সাইব্র্যান্ড এঙ্গেলব্রেখট, আরিয়ান দত্ত, পল ফন মিকিরেন।

এনএইচ