tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ০৬ অক্টোবর ২০২৪, ১৭:৩৫ পিএম

কোনো ধরনের নিরাপত্তা ঝুঁকি নেই, পূজা নির্বিঘ্নে হবে: উপদেষ্টা


461817679_447391417792736_6871936884218401393_n_20241006_170852728

এবার শারদীয় দূর্গা পূজায় কোনো ধরনের নিরাপত্তা ঝুঁকি নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী।


রোববার (৬ অক্টোবর) বিকেলে রমনা কালী মন্দির পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, এবার যেনো দুর্গাপূজা ভালোভাবে হয়, নির্বিঘ্নে হয়, শান্তিপূর্ণভাবে হয় এ জন্য আমরা নানা পদক্ষেপ নিয়েছি। আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রতিটি পূজা মন্ডপে আট দফা নির্দেশনা পাঠিয়েছি। এছাড়াও এই নির্দেশনা ডিসি, ডিআইজি, এসপি, ওসি সকলকে পাঠানো হয়েছে। আমি আশা করব এবার আপনারা নির্বিঘ্নে পূজা উদযাপন করতে পারবেন।

তিনি আরও বলেন, আমরা এই পূজার নিরাপত্তার জন্য এবার সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনী নিয়োজিত করেছি। এ জন্য আপনারা এবার কোথাও কোনো বাধা-বিপত্তির মুখোমুখি হবেন না। কোথাও কোনো কিছু হলে এনটিএমসির মাধ্যমে সঙ্গে সঙ্গে যাতে খবর পৌঁছে যায় আমরা সেই ব্যবস্থা করেছি। পূজা যাতে নির্বিঘ্নে হয় এ জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, পূজা উদযাপন কমিটির ভাই ও বোনেরা তারা কিন্তু ভালো অ্যারেঞ্জমেন্ট করেছেন। তারা নিজেরাই ভলান্টিয়ার দিয়েছেন। তারা ২৪ ঘণ্টাই তাদের ডিউটি করবে। অনেক জায়গায় দেখা যায় ভলান্টিয়াররা হয়তো রাত তিনটার পর উধাও হয়ে যায়। কিন্তু এবার মনে হয় কোনো ভলান্টিয়ার পূজা মন্ডপ ছেড়ে যাবে না।

এ সময় তিনি পূজা মন্ডপে যারা নিরাপত্তার দায়িত্বে থাকবেন তাদেরকে সজাগ এবং সতর্ক থাকার অনুরোধ করেন।

এমএইচ