tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ২৩ অগাস্ট ২০২৪, ০৯:২৮ এএম

প্রথম মাসের বেতন বন্যার্তদের দেওয়ার ঘোষণা উপদেষ্টা আসিফের


Asif-Mahmud1_20240823_090033528

অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা হিসেবে প্রথম মাসের বেতন বন্যার্তদের জন্য ত্রাণ তহবিলে জমা দেওয়ার ঘোষণা দিয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।


বৃহস্পতিবার (২২ আগস্ট) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ব্যক্তিগত প্রোফাইলে এক পোস্টের মাধ্যমে তিনি এ তথ্য জানান।

ক্রীড়া উপদেষ্টা বলেন, ‘আমার প্রথম মাসের বেতন প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে দেবো। সংকট মোকাবিলায় সকলে এগিয়ে আসুন।’

1_20240823_085634907

এর আগে, বৃহস্পতিবার ফেনীসহ ১২টি জেলায় আকস্মিক বন্যায় বন্যার্ত মানুষের সেবায় সর্বাত্মকভাবে অংশগ্রহণ করার জন্য যুব উন্নয়ন অধিদফতরে নিবন্ধিত সব যুব সংগঠনের সদস্যদের প্রতি আহ্বান জানান যুব মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ।

উপদেষ্টা বলেন, যুব উন্নয়ন অধিদফতরে নিবন্ধিত সব যুব সংগঠনের সদস্যদের প্রতি উদাত্ত আহ্বান জানানো যাচ্ছে যে, ফেনীসহ ১২টি জেলার বন্যার্ত মানুষের সেবায় আপনারা সর্বাত্মকভাবে অংশগ্রহণ করুন।

তিনি বলেন, যেকোনো সংকট ও দুর্যোগে বাংলাদেশের সংগ্রামী যুব সমাজ সেবার ব্রত নিয়ে কাজ করতে পারে। এবারের বন্যায় সবার সম্মিলিত অংশগ্রহণে দুর্যোগ প্রতিরোধে আমরা জয়ী হবো আশা করি।

তারও আগে, বাংলাদেশে হঠাৎ বন্যা প্রসঙ্গে ভারতের থেকে ‘স্পষ্ট ব্যাখ্যা’ চান চেয়ে তিনি লিখেন, পৃথিবীর ইতিহাসে নিকৃষ্টতম গণহত্যাকারী শেখ হাসিনাকে আশ্রয়, নোটিশ ছাড়াই ওয়াটার গেইট খুলে দিয়ে বন্যার সৃষ্টি করা ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্কের অবনতির কারণ হতে পারে। এ বিষয়ে বাংলাদেশের জনগণের কাছে স্পষ্ট ব্যাখ্যা দিতে হবে।

স্মরণকালের সবচেয়ে ভয়াবহ বন্যার কবলে ফেনী, নোয়াখালী ও কুমিল্লা জেলার লাখ লাখ মানুষ। তলিয়ে গেছে রাস্তাঘাট-ঘরবাড়ি। এ অবস্থায় বন্যা পরিস্থিতিতে আটকে পড়া বাসিন্দাদের উদ্ধার কার্যক্রম ও খাবার দিতে সারাদেশ থেকে বিভিন্ন টিম যাচ্ছে এসব অঞ্চলে। এছাড়া সারদেশে বিভিন্ন জায়গা থেকে বন্যাদুর্গতদের জন্য ফান্ড সংগ্রহ করা হচ্ছে।

এনএইচ