tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৫ নভেম্বর ২০২২, ০৯:০০ এএম

বরিশালে বিএনপির গণসমাবেশ দুপুরে শুরু


472

শনিবার (৫ নভেম্বর) বরিশালে বিএনপির সমাবেশ। শুক্রবার থেকেই বন্ধ হয়ে গেছে গণপরিবহন। তবে নেতাকর্মীরা সমাবেশস্থলে আসতে শুরু করেন বুধবার থেকেই। শুক্রবার যারা এসেছেন, তাদের মধ্যে কেউ সাইকেলে, কেউ মোটরসাইকেলে, কেউ আবার হেঁটেও এসেছেন।


শুক্রবার (৪ নভেম্বর) দুপুরে সমাবেশস্থল বঙ্গবন্ধু উদ্যানে জুমার নামাজ আদায় করেন বিএনপির নেতাকর্মীরা। এছাড়া বরিশালের সব খাবারের দোকান বন্ধ রয়েছে।

ফলে মাঠের একাংশে চলছে রান্নার আয়োজন। দলে দলে ভাগ হয়ে বিএনপি নেতাকর্মীরা স্লোগানে স্লোগানে মুখর রাখছেন বঙ্গবন্ধু উদ্যান।

এদিকে সমাবেশের এক‌দিন আগেই রাতে খোলা আকাশের নিচে অবস্থান নিয়েছেন বিএন‌পির হাজার হাজার নেতাকর্মী। সমাবেশস্থলেই রা‌ত্রিযাপন করেন বিভাগের ৬ জেলা ও উপজেলা থে‌কে আসা নেতাকর্মীরা। আর তাদের উপ‌স্থি‌তিতে শ‌নিবার সমাবেশ উপলক্ষে শুক্রবার রাতের ম‌ধ্যেই প্রস্তুত করা হয়েছে মঞ্চ। 

ভোলার চরফ‌্যাশন উপজেলার চরমাইক্কা ইউনিয়নের যুবদলের সাধারণ সম্পাদক র‌হিম সরদার বলেন, সবকিছু বন্ধ থাকায় বৃহস্প‌তিবার (৩ নভেম্বর) সমাবেশস্থলে এসে‌ছি।

ট্রলার নিয়ে চরফ‌্যাশন থেকে আমরা ২০০ নেতাকর্মী ব‌রিশালে এসে সমাবেশস্থ‌লেই থাক‌ছি। রাতে নিরাপত্তার জন‌্য তাবু টা‌নিয়ে দুই দিন থেকেছি।

বরগুনার বেতাগী উপজেলা থেকে আসা স্বেচ্ছাসেবক দলকর্মী অ‌লিউল ইসলাম বলেন, কোনো বাধাই আটকে রাখতে পারবে না আমাদের। আমাদের অ‌নেক নেতাকর্মী সাইকেল চা‌লিয়ে ও হেঁটেও আসছে। আমরা রাতে এখানে থাক‌ছি সমাবেশ সফল করার জন‌্য।

কেন্দ্রীয় বিএন‌পির সাংগঠ‌নিক সম্পাদক বিল‌কিস জাহান শি‌রিণ বলেন, আমাদের হাজার হাজার নেতাকর্মী সমাবেশস্থলে অবস্থান নিয়েছেন। সরকারের কোনো বাধাই কাজে আসে‌নি।

এ‌দিকে বঙ্গবন্ধু উদ‌্যানে সমাবেশ মঞ্চ প্রস্তুত সম্পন্ন হয়েছে। ব‌রিশাল বিএন‌পির বিভাগীয় সমাবেশের মঞ্চ প্রস্তুত ক‌মি‌টির যুগ্ম আহ্বায়ক খন্দকার আবুল হোসেন লিম‌ন বলেন, ৫০ ফুট দৈর্ঘ‌্য ও ২৫ ফুট প্রস্থ মঞ্চ তৈরি করা হয়েছে। ব‌্যানারও লাগানো শেষ হয়েছে। এছাড়াও সম‌াবেশস্থল সহ আশেপাশে ১২০‌টি মাইক লাগানো হয়েছে।

এন