tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ০৭ জানুয়ারী ২০২৪, ১৪:১৯ পিএম

ভোট দিয়ে ‘আনন্দিত’ আইনমন্ত্রী


law-20240107141209

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বিএনপির রাজনীতির যে নীতি সেটার সম্পর্কে আমার উচ্চ ধারণা নাই। সেক্ষেত্রে নির্বাচনে অংশগ্রহণ না করে গণতন্ত্রমনা বিএনপিতে যারা রয়েছেন তারা জনগণের কাছে গ্রহণযোগ্যতার পরীক্ষা দিতে পারে নি।


রোববার ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনের পানিয়ারুপ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এর আগে বেলা সাড়ে ১২টার দিকে নিজের ভোট প্রয়োগ করেন তিনি।

আইনমন্ত্রী বলেন, ভোট দেওয়া অত্যন্ত আনন্দের বিষয়। আমিও আনন্দিত। সারা দেশের মানুষ স্বতঃস্ফূর্তভাবে ভোট কেন্দ্রে এসে ভোট দিচ্ছে। তার মানে জনগণ গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য ঐক্যবদ্ধ।

হরতাল প্রসঙ্গে আইনমন্ত্রী বলেন, মানুষ বিভিন্ন যানে চড়ে ভোট দিতে আসছেন। হরতাল মানে যান বন্ধ থাকবে। বাংলাদেশের মানুষ এই হরতাল মানে না এবং হরতাল প্রত্যাখান করেছে।

রেলে আগুনের বিষয়ে আইনমন্ত্রী বলেন, যারা এটি করেছেন তাদের আইনশৃঙ্খলা বাহিনী শনাক্ত করে আদালতে সোপর্দ করবেন। আর সেই বিচারের কাঠগড়ায় তারা দোষী সাব্যস্ত হলে কঠোর শাস্তি পেতে হবে।

ব্রাহ্মণবাড়িয়া-৪ আসনে আইনমন্ত্রীসহ আরো চার প্রার্থী প্রতিদ্বন্দিতা করেছেন। বাংলাদেশ তারিকত আন্দোলন সৈয়দ জাফরুল কদ্দুছ (ফুলের মালা), ন্যাশনাল পিপলস পার্টির শাহীন খান (আম) প্রতীকে লড়াই করছেন।

এসএম