tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৮ নভেম্বর ২০২৩, ২০:৫৮ পিএম

নিবন্ধন বাতিল হলেও স্বাভাবিক কার্যক্রমে কোনো বাধা নেই: মতিউর রহমান আকন্দ


prothomalo-bangla_2023-10_737087b3-bb07-4b9a-b954-76090e1e4623_8298e2b3_907d_41bf_bddf_1c2a3e2df9e0

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য এবং কেন্দ্রীয় প্রচার সেক্রেটারি এ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ বলেন, নিবন্ধন বাতিল হলেও স্বাভাবিক কার্যক্রমে কোনো বাধা নেই ।


আওয়ামী সরকার দীর্ঘ ১৫ বছর যাবত অবৈধভাবে ক্ষমতা দখল করে দেশে একদলীয় শাসন কায়েম করেছে। দেশের সাংবিধানিক প্রতিষ্ঠানগুলো ধ্বংস করে দিয়েছে। নির্বাচন এবং বিচার ব্যবস্থার উপর নগ্ন

হস্তক্ষেপ করছে।

মঙ্গলবার (২৮ নভেম্বর) সকালে নাটোর জেলা জামায়াতে ইসলামী আয়োজিত এক ভার্চুয়াল দায়িত্বশীল সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

জামায়াতের বক্তব্য না শুনে নিবন্ধন সংক্রান্ত আপিল মামলাটি খারিজ করে দিয়ে জামায়াতের উপর চরম অন্যায় করা হয়েছে। দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হলে জামায়াতে ইসলামী আবার নিবন্ধন ফিরে পাবেইনশাল্লাহ।

নিবন্ধন বাতিল হলেও জামায়াতে ইসলামীর স্বাভাবিক রাজনৈতিক কার্যক্রমে কোনো বাধা নেই। আমি জামায়াতের সর্বস্তরের দায়িত্বশীলদেরকে নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক প্রক্রিয়ায় এবং শান্তিপূর্ণ উপায়ে দলীয় কার্যক্রম অব্যাহত রাখার আহŸান জানাচ্ছি।

প্রধান অতিথি মতিউর রহমান আকন্দ আরো বলেন, নির্বাচন কমিশনের ফরমায়েসি তফসিল জাতি ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। বিরোধীদলের মতামত অগ্রাহ্য করে নির্বাচন কমিশনের তফসিল ঘোষণা গভীর ষড়যন্ত্রেরই অংশ। কমিশন মূলত বিরোধীদলকে নির্বাচনের বাইরে রেখে অতীতের মত শাসক দলকে জিতিয়ে আনার কৌশল নিয়েছে। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সংগ্রামী জনতা ফ্যাসিস্ট সরকারের দিবাস্বপ্ন কিছুতেই পূরণ হতে দিবে না।

তিনি বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর উপরে এই জালিম সরকারের সীমাহীন জুলুমের ফলে দেশের সাধারণ মানুষের কাছে জামায়াতের ব্যাপারে সহানুভূতি এবং জনসমর্থন অনেক গুণ বেড়েছে। আমাদেরকে সর্বস্তরের মানুষের কাছে জামায়াতে ইসলামীর আদর্শ তুলে ধরতে হবে।

বিশেষ অতিথি অধ্যক্ষ শাহাবুদ্দিন বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী এদেশে ইসলামী সমাজ প্রতিষ্ঠা করতে চায়। সেজন্য জামায়াতে ইসলামীর সকল পর্যায়ের দায়িত্বশীলদেরকে দেশের আপামর জনসাধারণের মাঝে ইসলামের সুমহান আদর্শ তুলে ধরতে হবে। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার জন্য ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সমস্যার সমাধান করতে হবে। সর্বোপরি মহান আল্লাহর সাহায্য চাইতে হবে। আল্লাহ ছাড়া আমাদের সাহায্য করার

কেউ নেই।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর নাটোর জেলা আমীর অধ্যাপক ড. মীর নূরুল ইসলামের এর সভাপতিত্বে ও জেলা সেক্রেটারি অধ্যাপক সাদেকুর রহমানের সঞ্চালনায় নারী-পুরুষ সকল পর্যায়ের দায়ীত্বশীলদের নিয়ে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও রাজশাহী অঞ্চল পরিচালক জনাব অধ্যক্ষ শাহাবুদ্দিন । আরও উপস্থিত ছিলেন জেলা নায়েবে আমীর অধ্যাপক ইউনুস আলী এবং অধ্যক্ষ দেলোয়ার হোসেন খান প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি