tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
অর্থনীতি প্রকাশনার সময়: ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৫৭ পিএম

ওয়াকফ ও মানব সম্পদ উন্নয়ন শীর্ষক সেমিনার


IMG-20240217-WA0002

বাংলাদেশ ইনস্টিটিউট অব ইসলামিক ফাইন্যান্স (বিআইআইএফ) ঢাকার মতিঝিলের বিআইআইএফ এর কনফারেন্স হলে শনিবার (১৭ ফেব্রুয়ারি) 'ওয়াকফ ও মানব সম্পদ উন্নয়ন' শীর্ষক সেমিনারের আয়োজন করে।


সেমিনারের মূল বক্তা ছিলেন বিশিষ্ট আন্তর্জাতিক অর্থনীতিবিদ ড. মোহাম্মদ কবির হাসান। ইউনিভার্সিটি অব নিউ অরলিন্সের অর্থনীতি ও ফিন্যান্স বিভাগের এই অধ্যাপকের বক্তৃতা শেষে শ্রোতাদের সাথে একটি প্রাণবন্ত প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়।

সেমিনারে সভাপতিত্ব করেন বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্টের (বিআইবিএম) মহাপরিচালক ড. মো. আখতারুজ্জামান। বিআইআইএফ এর প্রতিষ্ঠাতা পরিচালক এবং আইইউটি-এর ভিজিটিং ফ্যাকাল্টি ড. এম. আব্দুল আজিজ, গ্রন্থকার ও চিন্তক শাহ আব্দুল হালিম এছাড়াও সেমিনারে বক্তব্য রাখেন।

সেমিনার শেষে প্রফেশনাল সার্টিফিকেট কোর্স ইন ইসলামিক ব্যাংক (পিসিআইবি) এর ২য় ব্যাচ এবং প্রফেশনাল সার্টিফিকেট কোর্স ইন তাকাফুল /ইসলামিক ইন্সুরেন্স (পিসিআইটি) এর ১ম ব্যাচের সদ্য ভর্তি হওয়া নতুন প্রশিক্ষণার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রামের আয়োজন করা হয়। এতে তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড এর সিইও আবুল কালাম আজাদ এবিআইএ, বাংলাদেশ ব্যাংক ট্রেনিং একাডেমি (বিবিটিএ) এর গবেষণা পরিচালক ড. মো. গোলজারে নবী, সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এর ডিএমডি ড. এ ওয়াই এম নেসার উদ্দিন অনুষ্ঠানে বক্তব্য রাখেন ।

অনুষ্ঠানের মডারেটর ছিলেন ইন্টারন্যাশনাল ওপেন ইউনিভার্সিটি গাম্বিয়ার পরিচালক (গবেষণা ও প্রকাশনা) ড. আফরোজা বুলবুল আফরিন। অনুষ্ঠানে ঢাকার বিভিন্ন ব্যাংকের বিভিন্ন শাখার বিপুল সংখ্যক ব্যাংকিং পেশাজীবী উপস্থিত ছিলেন।

এসএম