tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
শিক্ষা প্রকাশনার সময়: ২৯ নভেম্বর ২০২৩, ২১:৫২ পিএম

কক্সবাজারে আহমেদ এডুকেশনের শিক্ষাসফর


c307e39d-3dcc-4782-bba9-794524f53d85

ঐতিহ্যবাহী আহমদ এডুকেশন ডিপ্লোমা ছাত্রদেরকে নিয়ে বার্ষিক শিক্ষা সফর সম্পন্ন হয়েছে। বুধবার (২৯ নভেম্বর ) দিন ব্যাপী এ সফর উপলক্ষে নানা আয়োজনে এ প্রতিষ্ঠানের শিক্ষার্থী, ও শিক্ষক অংশ নেন। এতে সকলেই আনন্দিত ও অভিভূত।


প্রতিষ্ঠানের সূত্র আরো জানান, প্রতিবছর এ প্রতিষ্ঠানে শিক্ষার পাশাপাশি সহপাঠক্রমিক র্কাযাবলী তথা শিক্ষা সফর, ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা, বিতর্ক সহ সব ধরণের ব্যবস্থা গ্রহণ করা হয়। এ বছরও এরই ধারাবাহিকতায় বজায় মেধাবী ছাত্রদেরকে নিয়ে শিক্ষা সফরের আয়োজন করা হয়েছে।

এ উপলক্ষে গতকাল রাত সাড়ে ৮ টায় দোয়ার মাধ্যমে কার্যক্রম শুরু হয়। এর পর যাত্রা গন্তব্যস্থলের দিকে। সকাল সাড়ে ৭ টায় দেড় ৩০ জন ছাত্র নিয়ে সংশ্লিষ্ঠরা কক্সবাজার সী বীচের আয়োজন করে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা।

এ আয়োজনটি ছিলো সম্পূর্ণ ব্যতিক্রম এতে শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষকেরাও ফুটবল খেলায় অংশগ্রহণ করে । এরপর বিশ্রম আর দূপুরের লাঞ্চ। দিনব্যাপী এ সবের দায়িত্ব পালন ও তদারকি করেন, ৷ আহমেদ এডুকেশনের প্রধান যোবায়ের আহমেদ স্যার , ইংরেজি স্পিকিং এর শিক্ষক শাহ পরহান স্যার এবং অত্র প্রতিষ্ঠানের আইলটিএসের শিক্ষক শিহাব স্যার। তাদের সহায়তা করেন, ইব্রাহিম, শাহাদাত, আতা উল্লাহ সহ সকল ছাত্ররা ।

ইংরেজি ডিপ্লোমা বিভাগের এক ছাত্র নাম প্রকাশ না করার শর্তে বলেন, এ রকম আয়োজন তার কাছে অনেক আনন্দের। সারাক্ষণ-সারামাস বসে পড়া অনেক কষ্টের। এ অবস্থায় তার শিক্ষকেরা যে আয়োজনটা করেছেন তা তাদের কাছে অনেক কিছু পাওয়ার । বার্ষিক শিক্ষা সফর তার কাছে অনন্য দৃষ্টান্ত।

আধুনিক শিক্ষা ব্যবস্থায় এই প্রতিষ্ঠানটি সর্ম্পুণ ব্যতিক্রম-মডেল।

এমএইচ