tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৮ নভেম্বর ২০২৩, ২১:৫৮ পিএম

সাকিবের পক্ষে মাঠে থাকার ঘোষণা দিল মাগুরা জেলা আ'লীগ


সাকিব

মাগুরা-১ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাকিব আল হাসানের পক্ষে ঐক্যবদ্ধভাবে মাঠে থাকার ঘোষণা দিয়েছে জেলা আওয়ামী লীগ।


মঙ্গলবার দুপুরে শহরের জামরুল তলায় দলীয় কার্যালয়ে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা শেষে এ ঘোষণা দেন নেতারা। এর আগে গতকাল সোমবার সাকিবের পাশে থাকার ঘোষণা দেন এই আসনের বর্তমান সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর।

বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব এবারই প্রথম জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দলীয় নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, মাগুরার দুটি আসনে প্রার্থী নিশ্চিত হওয়ার পরবর্তী করণীয় ঠিক করতে বর্ধিত সভা আহ্বান করে জেলা আওয়ামী লীগ।

সভাপতি আ ফ ম আবদুল ফাত্তাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পঙ্কজ কুমার কুণ্ডুর সঞ্চালনায় বর্ধিত সভায় জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের শীর্ষ নেতাদের পাশাপাশি কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য নির্মল কুমার চ্যাটার্জি ও সাকিবের বাবা খন্দকার মশরুর রেজা উপস্থিত ছিলেন।

জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতারা জানান, আসন্ন নির্বাচনে তাঁরা আশা করেছিলেন, বর্তমান সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর আবারও মনোনয়ন পাবেন।

তবে শেষ মুহূর্তে সাকিব আল হাসানকে মনোনয়ন দেওয়ায় নেতাদের মধ্যে হতাশা তৈরি হয়েছিল। তবে গতকাল সাইফুজ্জামান শিখর জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতাদের ঐক্যবদ্ধভাবে সাকিবের পক্ষে নির্বাচন করার জন্য অনুরোধ করেন।

বৈঠক শেষে জেলা আওয়ামী লীগের সভাপতি আ ফ ম আবদুল ফাত্তাহ বলেন, ‘দীর্ঘদিন ধরে মাগুরা জেলায় আওয়ামী লীগের রাজনীতিটাকে গুছিয়ে রেখেছেন সাইফুজ্জামান শিখর।

তিনি মনোনয়ন না পাওয়ায় কিছু নেতা–কর্মীর মধ্যে মান–অভিমান ও ক্ষোভ ছিল। তবে দলীয় সভানেত্রী যেহেতু সাকিবকে মনোনয়ন দিয়েছেন, আমরা নেত্রীর সম্মান রক্ষায় সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করব।’

সাকিবের বাবা খন্দকার মশরুর রেজা জানান, আগামীকাল বুধবার সকালে মাগুরায় আসবেন সাকিব। এসে প্রথমেই জেলা আওয়ামী লীগের কার্যালয়ে যাবেন।

সেখান থেকে আত্মীয়স্বজন ও দলীয় নেতাদের কবর জিয়ারত করতে মাগুরা পৌর গোরস্তানে যাবেন। সেখান থেকে বাড়ি যাবেন সাকিব। এরপর ধাপে ধাপে নির্বাচনী কার্যক্রম শুরু হবে।

এসএম