tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ২৮ নভেম্বর ২০২৩, ১৭:৪৮ পিএম

সাতক্ষীরার লড়বেন আওয়ামী লীগ বনাম আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী


Satkhira-a.lige-phos-74a5149e09c5c0053322f77b4e2708ba

সাতক্ষীরার সবকটি সংসদীয় আসনেই এবার দলীয় প্রার্থীর পাশাপাশি স্বতন্ত্র নির্বাচন করবেন আওয়ামী লীগের নেতারা। জেলার চারটি আসনে এবার পাঁচ জন স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানা গেছে।


সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফিরোজ আহমেদ স্বপন। এ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়বেন দুজন। তারা হলেন– জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান এবং জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক ও কেন্দ্রীয় সৈনিক লীগের সহ-সভাপতি সরদার মুজিব। সরদার মুজিব কলারোয়া উপজেলার বাসিন্দা।

ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান বলেন, ‘যেহেতু দলের পক্ষ থেকে স্বতন্ত্র নির্বাচন করায় কোনও বিধিনিষেধ নেই, সে কারণে আমি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছি।’

সরদার মুজিব জানান, আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা যেহেতু স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করতে নিষেধ করেননি, তাই সাতক্ষীরা-১ আসনে তিনি প্রার্থী হচ্ছেন।

সাতক্ষীরা-২ (সাতক্ষীরা সদর) আসনে মনোনয়ন পেয়েছেন সদর উপজেলার সদ্য সাবেক চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু। এ আসনের দু’বারের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি। তিনি মনোনয়ন পাননি। তাই এবার তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করতে চান।

মীর মোস্তাক আহমেদ রবি বলেন, ‘মঙ্গলবার আমি সাতক্ষীরায় যাবো। কর্মীরা যেহেতু চাচ্ছে, আমি নির্বাচন করি, তাই তাদের কথামতো আমি নির্বাচন করতে ইচ্ছুক।’

সাতক্ষীরা-৩ (আশাশুনি, দেবহাটা ও কালিগঞ্জের একাংশ) আসনে চতুর্থবারের মতো আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক। এই সংসদীয় আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়বেন এবিএম মোস্তাকিম। তিনি আশাশুনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি।

সাতক্ষীরা-৪ (শ্যামনগর-কালিগঞ্জের একাংশ) আসনের আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউল হক দোলন। এই আসনে গতবার নির্বাচিত এসএম জগলুল হায়দার এবার আওয়ামী লীগের মনোনয়ন পাননি। তবে তিনি স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন না।

এই আসনের এবার স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী। তিনি বলেন, ‘যেহেতু কেন্দ্র থেকে আসনগুলো উন্মুক্ত ঘোষণা করা হয়েছে, তাই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবো।’

এমএইচ